অবশেষে চাল পেলো লালমোহন ফরাজগঞ্জের জেলেরা

অবশেষে চাল পেলো লালমোহন ফরাজগঞ্জের জেলেরা
ফরাজগঞ্জ ইউনিয়নে ইউএনওর উপস্থিতিতে চাল বিতরণ

লালমোহন (ভোলা) প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন মুরাদের সাথে পরিষদের মেম্বারদের দ্বন্দ্বের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা পুনর্বাসনের চাল পেয়েছে ওই ইউনিয়নের জেলেরা। বুধবার সকালে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উপস্থিত থেকে জেলেদের মাঝে চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুল।

এদিন এ ইউনিয়নের ১৪৯৭ জন জেলের মাঝে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। প্রতি জেলের মাঝে ৮০কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, আনসার-ভিডিপি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ইউনিয়ন পরিষদের সচিব মোকাম্মেল হকসহ আরও অনেকে।

উল্লেখ্য, ইলিশের অভয়াশ্রম রক্ষায় গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার লালমোহনের মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করে মৎস্য অধিদপ্তর। নিষেধাজ্ঞার এ সময়ে জেলে পুনর্বাসনের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত চাল বিতরণের কথা থাকলেও চেয়ারম্যান-মেম্বারদের দ্বন্দ্বের কারণে চাল পায়নি ফরাজগঞ্জের জেলরা। অবশেষে ৬০ দিনের নিষেধাজ্ঞার ৪৯ দিন পর ওই জেলেদের হাতে চাল তুলে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।