LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

৩৪ টাকায় চাল ও ২৬ টাকা দামে ধান কিনবে সরকার

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০১৮, ১৫:৪১

বিজ্ঞাপন

৩৪ টাকায় চাল ও ২৬ টাকা দামে ধান কিনবে সরকার

ডেস্ক রিপোর্টঃ প্রতি বছরের মতো এবারও সরাসরি কৃষকের কাছ থেকে ধান-চাল কিনবে সরকার। এবার প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩৮ টাকা। আর ধানের দাম ২৬ টাকা। এছাড়া আতপ চাল কিনবে ৩৭ টাকা। তবে এবার অভ্যন্তরীণভাবে গম সংগ্রহ করা হবে না।

রোববার সচিবালয়ে খাদ্য পরিকল্পনা ও পরিধান কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এসব তথ্য জানান। সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের সভাপতিত্বে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আগামী ২ মে থেকে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হবে এবং শেষ হবে আগামী ৩১ আগস্ট। বর্তমানে সরকারের ঘরে ১২ লাখ ৯৭ হাজার ৮৪৭ মেট্রিক টন খাদ্যশষ্য মজুত রয়েছে।

তিনি বলেন, এবার মোট আট লাখ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ১ লাখ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করবে সরকার। এছাড়া দেড় লাখ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, গত বছর বোরো মৌসুমে ৩৪ টাকায় চাল, ২৪ টাকায় ধান এবং ২৮ টাকা কেজি দরে গম কিনেছিল সরকার।সে হিসেবে গত বছর থেকে এবার সরকার ৪ টাকা বেশি দরে চাল ও ২ টাকা বেশি দরে কৃষকদের থেকে ধান ক্রয় করবে।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি