LalmohanNews24.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

১লাখ টাকা করে বিশেষ অনুদান পাচ্ছে লালমোহনের একটি বিদ্যালয়সহ ভোলার ৪টি

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : জুলাই ০১, ২০২১, ২৩:৪৯

বিজ্ঞাপন

১লাখ টাকা করে বিশেষ অনুদান পাচ্ছে লালমোহনের একটি বিদ্যালয়সহ ভোলার ৪টি

বিশেষ অনুদান বাবদ ১ লাখ টাকা পাচ্ছে লালমোহনের একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের মহেশখালী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এ ১ লাখ টাকা অনুদান পাচ্ছে।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ৫ হাজার ১২৩ জন শিক্ষার্থী ও ১২০টি শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ অনুদান বাবদ ৫ কোটি ৯৯ লাখ টাকা ছাড় করা হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের অনুদানের টাকা  ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের’ মাধ্যমে এ টাকা বিতরণ করা হবে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে।
ভোলা জেলায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠান এ অনুদান বাবদ ১লাখ টাকা করে পাচ্ছে। লালমোহনের মহেশখালী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়সহ অন্য ৩টি প্রতিষ্ঠান হলো বোরহানউদ্দিনের রানীগঞ্জ আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ভোলা সদরের আলী নগর হাই স্কুল এন্ড কলেজ ও চর ইলিশা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

জানা গেছে, ১২০ টি শিক্ষা প্রতিষ্ঠান, ২০০ জন শিক্ষক-কর্মচারী, ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ১ হাজার ৮৩৮ জন ছাত্রছাত্রী, ৯ম থেকে ১০ম শ্রেণির ১ হাজার ৩১২ জন ছাত্রছাত্রী, একাদশ ও দ্বাদশ শ্রেণির ৯৩৩ জন ছাত্রছাত্রী এবং স্নাতক ও তদুর্ধ্ব পর্যায়ের ৮৪০ জন শিক্ষার্থীকে এ টাকা দেয়া হয়েছে। এ জন্য সরকার ৫ কোটি ৯৯ লাখ ৯৭ হাজার টাকা ছাড় করেছে।   

সূত্রঃ দৈনিক শিক্ষা

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি