LalmohanNews24.Com | logo

৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সিলেট-৩ আসনের উপনির্বাচনে হাবিব নির্বাচিত

সিলেট-৩ আসনের উপনির্বাচনে হাবিব নির্বাচিত

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে দিনভর শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে হাবিবকে বেসরকারিভাবে সংসদ সদস্য ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এই জয়ের মাধ্যমে জনপ্রতিনিধি হিসেবে প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন তিনি। নির্বাচনে ৩০ শতাংশের ওপরে ভোট পড়েছে।

জানা গেছে, আসনভূক্ত তিন উপজেলার ১৪৯টি কেন্দ্রের সবকটিতে বিজয়ী হয়েছে নৌকা প্রতীক। নৌকা প্রতীক নিয়ে হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৮৯ হাজার ৭০৫টি ভোট। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৬০৪ ভোট। অর্থাৎ ৬৫ হাজার ১০১ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব। বাকি দুই প্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক সাংসদ শফি আহমেদ চৌধুরী (মোটরগাড়ি) ও বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব) প্রতিদ্বন্দ্বিতায় আসতে পারেননি।

সিলেট-৩ আসনভুক্ত চার থানার মধ্যে বালাগঞ্জে নৌকা ২৪ হাজার ২৭৩ ভোট, লাঙ্গল ৩ হাজার ৩৩৭ ভোট, ফেঞ্চুগঞ্জে নৌকা ২২ হাজার ২২৪ ভোট, লাঙ্গল ৪ হাজার ৫৫৬ ভোট, মোগলাবাজারে নৌকা ২০ হাজার ৭৪৪ ভোট, লাঙ্গল ১৩ হাজার ৫৮৮ ভোট এবং দক্ষিণ সুরমায় নৌকাে ২২ হাজার ৪৬৪ ভোট ও লাঙ্গল ৩ হাজার ১২৩ ভোট পেয়েছে।

এই উপনির্বাচনে প্রথমবারের মতো সিলেটে কোনো আসনের সবকটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হলো। ইভিএমের কারণে ভোটাররা দ্রুত সময়ের মধ্যে তাদের ভোট দিতে পেরেছেন। ফলে কোনো কেন্দ্রেই ভোটারদের দীর্ঘলাইন দেখা যায়নি। দুই মাসের বেশি প্রচারণা চালানো হলেও নির্বাচন ঘিরে ভোটারদের আগ্রহ তৈরি করতে পারেননি কোনো প্রার্থী। ফলে নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল কম। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল খুবই নগণ্য।

নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হলে এ আসনটি ফাঁকা হয়।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি