LalmohanNews24.Com | logo

৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সহিংসতা চলতে থাকলে গাজায় খাদ্য সঙ্কট দেখা দিতে পারে

সহিংসতা চলতে থাকলে গাজায় খাদ্য সঙ্কট দেখা দিতে পারে

ইসরাইল ও ফিলিস্তিনের পাল্টাপাল্টি হামলা অষ্টম দিনে পা দিয়েছে। গত সোমবার (১০ মে) শুরু হওয়া এই হামলায় এখন পর্যন্ত শিশুসহ অন্তত ১৯৮ জন ফিলিস্তিনি ও ১০ জন ইসরাইলি নিহত হয়েছে। তবে ইসরাইলের বিমান হামলায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে গাজা। পরিস্থিতি এমন থাকলে সেখানে খাদ্য সঙ্কট দেখা দিতে পারে বলে সকর্ত করেছে বিশ্ব খাদ্য সংস্থা (ডব্লিউএফপি)।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, জাতিসংঘের প্রতিষ্ঠান ডব্লিউএফপি উত্তর গাজায় জরুরি ভিত্তিতে ৫০ হাজারেরও বেশি মানুষকে সহায়তা প্রদান শুরু করছে।

এক বিবৃতিতে ডব্লিউএফপি জানিয়েছে, এই সময়ে মানুষের সবচেয়ে জরুরি প্রয়োজন খাদ্যের। এক্ষেত্রে আমরা নগদ অর্থ বা ই-ভাউচারের মাধ্যমে দ্রুত খাদ্য সহায়তা প্রদান করা যেতে পারে।

আরাও বলা হয়, অনেক স্থানীয় দোকান এখনো খোলা থাকায় আপাতত খাবার পাওয়া যাচ্ছে। তবে ডব্লিউএফপি সতর্ক করে জানিয়েছে, খাদ্যের দাম বাড়তে পারে। আর দীর্ঘমেয়াদে এভাবে সবকিছু বন্ধ থাকলে খাদ্য ঘাটতি দেখা দিতে পারে।

এদিকে এক সপ্তাহ আগে শুরু হওয়া এই হামলায় এখন পর্যন্ত অন্তত ১৯৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৫৮ জন শিশুও রয়েছে। এছাড়াও এক হাজার ৩০০ জনেরও অধিক আহত হয়েছেন।

এর আগে, ইসরাইলের আশকেলন ও বের্শেবা শহরে রকেট হামলা চালিয়েছে হামাস। এ হামলায় দুই শিশুসহ ১০ জন ইসরাইলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ইসরাইল ও ফিলিস্তিনের চলামান হামলার ঘটনায় গতকাল রোববার জাতিসংঘের নিরাপত্তা পরিষদ এক জরুরি বৈঠকে বসেছিল। তবে আলোচনা ফলপ্রসূর হয়নি। এমনকি হামলা ঘটনায় উদ্বেগ জানিয়ে একটি যৌথ বিবৃতি দিতেও ব্যর্থ হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের বাধার কারণে একমত হওয়া যায়নি বলে জানিয়েছে চীন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি