LalmohanNews24.Com | logo

১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সঙ্গী সহবাসে অনীহা প্রকাশ করলে আপনার করণীয়

সঙ্গী সহবাসে অনীহা প্রকাশ করলে আপনার করণীয়

দাম্পত্য সম্পর্কে সহবাসে লিপ্ত হওয়াটা ভালোবাসা প্রকাশের এক মাধ্যমও বটে। তবে অনেক সময়ই এই  প্রতিদিনকার ব্যস্ততায় ভালবাসা থাকলেও, তার প্রকাশ ঘটে না। অনেক সময়ই এর নেপথ্যে থাকে গুরুতর কোনো কারণ।

হতে পারে তা কাজের চাপ, হতে পারে কোনো বিষয় নিয়ে দুশ্চিন্তা, মানসিক অবসাদ। আবার অনেক সময় এর নেপথ্যে থাকতে পারে কঠিন কোনো রোগও। তাই এ ব্যাপারে অবহেলা না করাই ভানো। এই সমস্যার সমাধান একটু সচেতন থাকলেই সমাধান করা যায়।

>> যদি দেখেন আপনার সঙ্গী দীর্ঘদিন ধরে সহবাসের প্রতি অনীহা প্রকাশ করছে। তাহলে তা নিয়ে কখনো অশান্তি করবেন না। বরং মন খুলে কথা বলুন। সমস্যাটা ঠিক কী, তা জানার চেষ্টা করুন। আর এই আলোচনা কখনোই ঘরবন্দি হয়ে নয়। বরং একটু নিরিবিলি জায়গায়, একান্তে আলোচনা করুন।

>>সঙ্গীকে একটু সময় দিন। হালকা রোমান্সে কিছুদিন আটকে থাকুন। দেখবেন এতে সঙ্গীর সমস্যা দূর হতে পারে। সঙ্গীর প্রতি যত্নবান হোন।

>> অনেক সময় অফিসের কাজের চাপ বা ব্যক্তিগত কোনো দুশ্চিন্তার কারণে সহবাসের প্রতি অনীহা আসতে পারে। কাজ থেকে কিছুদিনের জন্য বিরতি নিয়ে কাছের কোথাও ঘুরে আসুন। সঙ্গীর সঙ্গে কোয়ালিটি টাইম কাটায়। মোট কথা আপনার উপস্থিতি তার কাছে যেন বিরক্তিকর না হয়।

>> ব্লাড প্রেসারের সমস্যা, ব্লাড সুগারের সমস্যা থাকলে অনেক সময় সহবাসের প্রতি অনীহা প্রকাশ পায়। তাই চিকিৎসকের পরামর্শ নিন। তবে হঠাৎ করে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাবেন না। আগে মানসিকভাবে প্রস্তুত করুন।

>> এক্সারসাইজ, মেডিটেশন করলেও সুফল পাওয়া যায়। সঙ্গী এবং আপনিও নিয়মিত ব্যায়াম করা শুরু করুন। দেখবেন সুফল পাবেন। অতিরিক্ত ফাস্টফুড থেকে নিজেকে দূরে রাখুন। প্রকৃতির কাছাকাছি থাকার চেষ্টা করুন। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান