LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভোলায় উদ্যোক্তাদের পাশে বাংলাদেশ ডাকবিভাগ

এ.এইচ রিপন এ.এইচ রিপন

রমাগঞ্জ ও লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন প্রতিনিধি

প্রকাশিত : মার্চ ১৪, ২০২০, ১৯:১৪

শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভোলায় উদ্যোক্তাদের পাশে বাংলাদেশ ডাকবিভাগ

শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উদ্যোক্তাদের পাশে কাজ করছেন বাংলাদেশ ডাকবিভাগ।বাংলাদেশের দক্ষিনে দ্বীপ জেলা ভোলায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ ডাকবিভাগের পোস্ট -ই -সেন্টার। জানা যায়,২০১২ সালে বাংলাদেশ ডাকবিভাগ দক্ষ জনশক্তি গড়ার লক্ষে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে গ্রাম হবে শহর এই স্লোগান কে সামনে রেখে গ্রামের সাধারন যুবক দের জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ ডাকবিভাগ। দ্বীপ জেলা ভোলার তরুন প্রজন্ম কে দক্ষ উদ্যোক্তা হিসাবে গড়ার লক্ষে বরিশাল বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মিজানুর রহমান২০১২সালে ১০১টি পোস্ট- ই সেন্টার অনুমোধন দেন ভোলায়।২০১২ সাল থেকে আজ পর্যন্ত এই পোস্ট-ই- সেন্টারে ১০১ জন উদ্যোক্তা ভোলার সাধারন কৃষকদের মাঝে অনলাইন সেবা প্রদান করে আসছেন।বর্তমানে পোস্ট-ই- সেন্টার নাম পরিবর্তন হয়ে বাংলাদেশ ডিজিটাল পোস্ট অফিস নাম করন হয়েছে।বর্তমানে বাংলাদেশ ডিজিটাল পোস্ট অফিস থেকে যে সকল সেবা প্রদান করা হয় তা হলো

*কম্পিউটারের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদান।বিজনেস প্রসেস আউটসোর্সিং এর মাধ্যমে আত্বকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি। ব্যাংকিং সুবিধা বঞ্চিত জনগণকে ব্যাংকিং সুবিধা প্রদান। ই-কমার্সের সেবা প্রদান। প্রান্তিক জনগোষ্ঠীকে নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতা প্রদান।বীমা পলিসি বিক্রয় এবং প্রিমিয়াম আহরণ ও বিতরণ করা।ই-বিজনেস এর সম্প্রসারণ। টেলিমেডিসিন সেবা প্রদান।কৃষি তথ্য সেবা, বালাই ব্যবস্থাপনা ইত্যাদি সেবা প্রদান। অন্যান্য ই-সেবা প্রদান।

কম্পিউটার কম্পোজ ,প্রিন্টিং ,স্ক্যানিং *ছবি প্রিন্ট ,ই-মেইল *ইন্টারনেটের মাধ্যমে কলেজ ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ,ইন্টারনেট ব্রাউজিং ,দেশে-বিদেশে ভিডিও কনফারেন্স ,আর্থিক সেবা ,এজেন্ট ব্যাংকিং ,সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতা প্রদান ,ই-কমার্স ,বিজনেস প্রসেস আউটসোর্সিং *কম্পিউটার প্রশিক্ষণ।

এছাড়া বরিশাল ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মিজানুর রহমান জানান,মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বাস্তায়ানের বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে দ্বীপ জেলা ভোলার সকল পোস্ট ই সেন্টারে উদ্যোক্তাদের আরো দক্ষ করার জন্য আমরা কম্মিউটারের উপর বিভিন্ন প্রশিক্ষন প্রদান করেছি।এখন দ্বীপ জেলা ভোলায় গ্রামের সাধারন কৃষকের কাছে বাংলাদেশ ডাক বিভাগ সেবাদান কারী প্রতিষ্ঠান হিসাবে পরিচয় লাভ করেছে।সাধারন কৃষক এখন নিয়মিত বাংলাদেশ ডিজিটাল পোস্ট অফিসের পোস্ট ই সেন্টার থেকে সেবা গ্রহন করে।এবং বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রী ডিজিটাল পোস্ট অফিস থেকে কম্পিউটার প্রশিক্ষণ গ্রহন করেছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি