LalmohanNews24.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহন শিশুকল্যান প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

বিজ্ঞাপন

লালমোহন শিশুকল্যান প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

জাহিদুল ইসলাম দুলালঃ  লালমোহন শিশুকল্যান প্রাথমিক বিদ্যালয়ের-১১৫ এর উদ্যোগে গতকাল সোমবার বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালে জাতীয় সংগীত ও শরীরচর্চার মাধ্যমে ক্রীড়া ও সাস্কৃতিক অনুষ্ঠানের কার্যক্রমের শুভ সূচনা করা হয়। বিদ্যালয়ের সভাপতি ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন সাহেবের এপিএস হোসেন সোহরাব উদ্দিন শাহ- হুমায়ুন মিয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা শিক্ষা অফিসার জালাল আহমেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধলীগৌরনগর ইউনিয়ন ক্লাষ্টরের দায়িত্ব প্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার আশরাফ হোসেন, ধলীগৌরনগর-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকরুল আলম, দক্ষিন ধলীগৌরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহীন, ধলীগৌরনগর ইউনিয়ন কমিউনিটি ওয়াচগ্রুপের সদস্য তছির আহমেদ, আওয়ামীলীগ নেতা নেহাল পাটওয়ারী, সাংবাদিক মোঃ জাহিদুল ইসলাম দুলাল মাস্টার, মহিউদ্দিন শাহ হিরন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্ধ।

প্রধান অতিথি লালমোহন উপজেলা শিক্ষা অফিসার জালাল আহমেদ তার বক্তব্যে বলেন এই টি একটি ব্যাতিক্রম ধর্মী প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়গুলো মূলত জেলা ও উপজেলা সদরে থাকে। ধলীগৌরনগরের কৃতিসন্তান আলহাজ্ব হুমায়ুন মিয়া এই বিদ্যালয়টি এখানে প্রতিষ্টা করেন। এ জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি। দেশ আজকে উন্নয়নের দিকে যাচ্ছে। এই উন্নয়নের জন্য বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন মূলক পদক্ষেপ গ্রহণ করেছেন তার মধ্যে শিক্ষা অন্যতম। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। সকল শিশুকে স্কুলে যেতে হবে। যারা ঝড়ে পড়েছে বা কোন না কোন শ্রমের সাথে জড়িত তাদেরকেও কাজের পাশাপশি পড়ালেখা করতে হবে। এই জন্যই এই স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে।

ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে ছিল, ১০০ মিটার দৌড়, মোরগের লড়াই, চেয়ার সিটিং, ব্যাঙ এর লাফ, বিস্কিট দোড়, পাখি উড়ে, কোরআন তেলোয়াত, ইসলামী সংগীত, ছড়া ও কবিতা আবৃতি, নাছ, গান, যেমন খুশি তেমন সাজা ইত্যাদি। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগন পুরস্কার বিতরন করেন।

এখানে উল্লেখ্য শিশুকল্যান প্রাথমিক বিদ্যালয়টি মূলত ঝড়েপড়া, শ্রমজীবি, স্কুল বহিভূত ও ছিন্নমূল শিশুদের জন্য। এ বিদ্যালয়ে এ বছর এ রকম ১৬০ জন শিশু ভর্তি করা হয়েছে। গত বছর এ বিদ্যালয়ের শিশুদের কে সরকরী ভাবে উপবৃত্তি ও দেয়া হয়েছে।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি