LalmohanNews24.Com | logo

৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে ৩৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মে ২৯, ২০২১, ১৫:৪৭

লালমোহনে ৩৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

৫ থেকে ২১ জুন জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে ভোলার লালমোহনে ৩৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার দুপুরে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বলা হয়, ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১ টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ বছর ভোলার লালমোহন উপজেলায় ৬-১১ মাস বয়সী ৪ হাজার ৫০৮ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৩৪ হাজার ৯২২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের সভাপতিত্বে এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহসিন খান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান।

সভায় জানানো হয়, লালমোহনের বিচ্ছিন্ন চর কচুয়ার সকল শিশুরা যাতে টিকা পেতে পারে তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চর কচুয়ায় ৬-১১ মাস বয়সী ৪১ জন এবং ১২-৫৯ মাস বয়সী ২২৩ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার কোন শিশু যেন টিকা থেকে বাদ না পড়ে তার জন্য সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে। অনেক সময় টিকা খাওয়ানোর পর শিশুদের বিভিন্ন সমস্যা হতে পারে এতে চিন্তার কোন কারণ নেই উল্লেখ করে বলা হয়, ভিটামিন এ প্লাস ক্যাপসুলের কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তবে খালি পেটে না খেয়ে ভরা পেটে ভিটামিন এ খাওয়ালে কোন সমস্যা হবে না। তারপরও যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে চিকিৎসকদের পরামর্শ নিতে বলা হয়েছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি