LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লালমোহনে যুবককে জিম্মি করে অপ্রাপ্তবয়স্ক মেয়ের সাথে বিয়ে।। বাবা ও কাজী আটক

লালমোহনে যুবককে জিম্মি করে অপ্রাপ্তবয়স্ক মেয়ের সাথে বিয়ে।। বাবা ও কাজী আটক

মেয়ে দেখাতে নিয়ে যুবক ও তার পরিবারকে আটক করে জোরপূর্বক অপ্রাপ্ত বয়স্ক মেয়ের সাথে বিয়ে দেওয়ার অভিযোগে মেয়ের বাবা ও কাজীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার লালমোহন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ডাক্তার বাড়ি থেকে তাদের আটক করা হয়। এসময় মেয়ের বাবা রফিক ডাক্তারের জিম্মিদশা থেকে যুবক রাসেল ও তার স্বজনদের উদ্ধার করে পুলিশ। আটক মেয়ের বাবা রফিক ডাক্তার (রফিকুল ইসলাম) ও কাজী মিজানুর রহমানকে রোববার সকালেই আদালতে প্রেরণ করা হয়েছে। তবে মেয়ের বাবার অভিযোগ, বারবার মেয়েকে দেখতে এসে তাদের অনেক খরচ করিয়েছে। শেষ পর্যন্ত বিয়ে করতে এসেও বিয়ে করতে রাজী না হওয়ায় তারা এব্যবস্থা করেছে।

জানা গেছে , লালমোহন চরভূতা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেহেরুল্লাহ মুন্সিবাড়ির হাবীব মাস্টারের ছেলে রাসেল এর বিয়ের জন্য তার স্বজনরা পাত্রী খুজতে থাকে। রাসেল ও তার পরিবার ঢাকার মিরপুরে বসবাস করে। লালমোহন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রফিক ডাক্তারের মেয়ে দেখার জন্য শনিবার বিকেলে রাসেল ও তার স্বজনরা ঢাকা থেকে এসে ওই বাড়িতে যায়।

রাসেল দাবী করে, মেয়ে দেখে জানতে পারে সে এবছর এসএসসি পরীক্ষা দিয়েছে। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় রাসেল তা প্রত্যাখ্যান করে ফিরে আসতে চায়। কিন্তু মেয়ের বাবা রফিক ডাক্তার রাসেল ও তার স্বজনদের আটকে রেখে বিয়ের জন্য চাপ দেয়। বিয়ে করতে না চাইলে তাকে মারপিট করে  জিম্মি করে। ওই ইউনিয়নের কাজী মিজানুর রহমানকে ডেকে নিয়ে তার সহায়তায় রাতেই বিয়ের রেজিস্ট্রিতে জোরপূর্বক স্বাক্ষর নেয় মেয়ের বাবা। এক পর্যায়ে রাত ১২ টা পর্যন্ত বিভিন্নভাবে উদ্ধার হতে ব্যর্থ হওয়ায় শেষ পর্যন্ত থানা পুলিশের সহায়তা চাওয়া হয়। পরে পুলিশ গিয়ে রাসেল ও তার পরিবারকে উদ্ধার করে। আটক করা হয় মেয়ের বাবা ও কাজীকে।

এ ঘটনায় রাসেলের ভাবি মোসাঃ শাহিনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেছে। মামলা নং ৩০। মামলায় রফিক ডাক্তার, কাজীসহ ১০জনকে বিবাদি করা হয়েছে।

মেয়ের বাবা রফিক ডাক্তার অভিযোগ করেন, এ পর্যন্ত ৬ বার ছেলের পক্ষ মেয়ে দেখতে বাড়ি এসেছে। সর্বশেষ ফাইনাল করে শনিবার ছেলের মা, ভাই, ভাবিসহ ৯ জন আসে। বিয়ের জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়। বাড়িতে সবাইকে ধুমধামে খাওয়ারও ব্যবস্থা করা হয়। কিন্তু শেষে ছেলে বিয়ে করবে না বলে জানায়। এতে মেয়ের ভবিষ্যৎ ও বাড়ির মানসম্মান নস্ট হওয়ায় ছেলেকে বিয়ের জন্য রাখা হয়।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান