LalmohanNews24.Com | logo

১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে মাদ্রাসার মাঠ দখল করে ইউপি সদস্যের ইট বালির ব্যবসা

বিজ্ঞাপন

লালমোহনে মাদ্রাসার মাঠ দখল করে ইউপি সদস্যের ইট বালির ব্যবসা

ভোলার লালমোহনে মাদ্রাসার মাঠ দখল করে এক ইউপি সদস্য ইট বালির ব্যবসা পরিচালনা করছেন। এছাড়া জমি দখল, ঘর উচ্ছেদসহ নানান অভিযোগ উঠেছে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য শামীমের বিরুদ্ধে।

জানা গেছে, শামীম মেম্বারের কাছে জিম্মি এলাকাবাসী। শামীম মেম্বার ও তার বাহিনীর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না। প্রায় ৮মাস আগে শামীম ৫নং ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হয়ে ওই ওয়ার্ডের আনিছল হক মিয়ার বাজারে জোরপূর্বক একজনের দোকান ঘর উচ্ছেদ করে সেখানে ইটের ব্যবসা করার অভিযোগ পাওয়া গেছে। গত ইউপি নির্বাচনে তার প্রতিদ্বন্ধী মেম্বার প্রার্থী ছিলেন কাঞ্চন ডাক্তারের ছেলে মামুন। মামুন নির্বাচনে হেরে যায়। এরপর থেকে শামীম মেম্বারের চক্ষুশূল হয় মামুন ও তার পরিবার। বাজারের মসজিদের সামনে প্রায় ৪৫ বছর যাবত দোকান ঘরে ব্যবসা করছেন কাঞ্চন ডাক্তার। এক মাস আগে দোকান মেরামত করাকালীন সময়ে শামীম মেম্বার ও তার বাহিনী এসে দোকানের কাজ করতে বাধা দিয়ে পুরো দোকান ভেঙ্গে নিয়ে যেতে বলে। উপায়ান্তর না দেখে কাঞ্চন ডাক্তার তার ৪৫ বছরের ব্যবসা প্রতিষ্ঠানের ঘর ভেঙ্গে নিয়ে যায়। বর্তমানে ওই দোকানের সামনে ইট রেখে তা দখলে নিয়েছে শামীম মেম্বার। সেখানে এখন ইটের ব্যবসা করেন তিনি।

বাজারের পাশে রয়েছে মুসলিমিয়া দাখিল মাদ্রাসা। মাদ্রাসার মাঠ ও কক্ষ দখল করেও ইট বালির ব্যবসা করার অভিযোগ রয়েছে শামীম মেম্বারের বিরুদ্ধে। মাদ্রাসার সুপার মাওলানা মোঃ মোস্তফা কামাল বলেন, জোর করে মাদ্রাসার উত্তর পাশের ঘর ভেঙ্গে গরুর ঘর তৈরী করা হয়েছে। প্রায় ৩শত গাছ নষ্ট করে ফেলা হয়েছে। মাদ্রাসার জমি দখল করে নিয়েছে। এই দখল করেছে তার বাহিনীর প্রধান ইব্রাহীম। এদের প্রভাবে সেখানে কেউ তাদের কিছু করতে ও বলতে পারেনা। কয়েকদিন আগে কঠোর লকডাউনের মধ্যে শামীম মেম্বার স্বাস্থ্যবিধি না মেনে জনসমাবেশ এর আয়োজন করে এলাকায় সমালোচিত হন।

এব্যাপারে অভিযুক্ত শামীম মেম্বারের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, সব কিছুই তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। কোন গাছ কাটা বা ঘর দখলের সাথে তিনি জড়িত নন। কাঞ্চন ডাক্তারের ঘরের যায়গাটি সমজিদের। গাছ কাটার কারণে মসজিদ কমিটি তাকে তার যায়গা থেকে চলে যেতে বললে সে ঘর সরিয়ে নেয়। আমি মসজিদ কমিটির সদস্য হিসাবে সেখানে ছিলাম।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি