LalmohanNews24.Com | logo

২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই আগস্ট, ২০২০ ইং

লালমোহনে পশুর হাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি!

লালমোহনে পশুর হাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি!

ভোলার লালমোহন উপজেলায় প্রায় ২০টি বাজারে বসছে কোরবানির পশুর হাট। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে প্রতিটি গবাদি পশুর হাটগুলো । দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন নাম।

সরেজমিনে গিয়ে দেখা যায় , লালমোহন, হরিগঞ্জ, চতলা বাজার, রায়চাঁদ , লর্ডহার্ডিঞ্জ , মঙ্গলসিকদার বাজার উল্লেখযোগ্য। তবে মহামারি করোনার কারনে অন্যান্য বছরের তুলনায় এবছর ক্রেতা কম লক্ষকরা যায় । উপজেলার সকল পশুর হাটগুলোতে দুপুর থেকে রাত পর্যন্ত কোন প্রকার স্বাস্থ্য বিধি না মেনে শত শত লোক নিয়ে গাদাগাদি করে কেনাকাটা করছে ক্রেতা- বিক্রেতারা । বেশিরভাগ ক্রেতা-বিক্রেতার মুখে নেই মাস্ক। সীমিত পরিসরে ও সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে পশুরহাট পরিচালনার কথা থাকলেও কিছুই মানা হচ্ছে না এখানে।

হাটে গরু কিনতে আসা আব্দুল মালেক ও গনি বেপারী নামের ক্রেতারা জানান, আমরা দুপুরের দিকে এসেছি। হাটের অবস্থা দেখে মনে হচ্ছে আমাদের উপজেলায় করোনা বলতে কিছুই নেই। এভাবে চলতে থাকলে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে , যা আমাদের উপজেলার জন্য বিপদজনক। স্থানীয় সচেতনমহলের দাবী কতৃপক্ষ যেন বিষয়টি নজরে আনেন ।

তবে প্রতিটি হাটের ইজারাদার বলেন, অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মানা প্রয়োজন , আমরা চেষ্টাও করেছি। কিন্তু অনেক ক্রেতা বিক্রেতা আমাদের কথা শুনছেন না, তারা না বুঝলে আমরা কি করব। তবে স্থানীয় প্রশাসনের সহযোগিতা পেলে পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা সম্ভব হবে বলে অনেকে মনে করেন।

গচেতনমহলের দাবী বিষয়টি লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি স্যার যেন প্রতিটি পশুরহাটে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করার ব্যবস্থা গ্রহন করেন । এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হাবিবুল হাসান রুমির সাথে যোগাযোগ করতে চাইলে তাকে না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।

লালমোহননিউজ/ এইচ.পি

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি