LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে দুই শতাধিক ইটভাটা শ্রমিকের দুর্ভোগ

আওলাদ খান আওলাদ খান

লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন প্রতিনিধি

প্রকাশিত : এপ্রিল ১৫, ২০২০, ১৫:২৮

লালমোহনে দুই শতাধিক ইটভাটা শ্রমিকের দুর্ভোগ

ভোলার লালমোহনে বাড়িতে ফিরতে না পেরে দুর্ভোগে পড়েছ দুই শতাধিক ইটভাটা শ্রমিক। গত সোমবার চরফ্যাশন বেতুয়া এলাকার জনতা ব্রিকস ও মাইশা ব্রিকসের প্রায় ২০০ শ্রমিক নিয়ে খুলনার উদ্দ্যেশ্য রওয়ানা দেয় একটি ট্রলার। যা ভোলা খেয়াঘাট এলাকায় গেলে স্থানীয় প্রশাসন আটকিয়ে আগের যায়গায় ফিরে যেতে বলে। তাই সেখান থেকে ফিরে আসলে লর্ডহার্ডিঞ্জের স্লুইজ গেইট এলাকায় তাদের আটক করে স্থানীয়রা। পরে সাংবাদিক ও ইউনিয়ন ছাত্রলীগের তোপের মুখে পড়ে সেখান থেকে দুই শতাধিক শ্রমিক নিয়ে চরফ্যাসেনের বেতুয়ার উদ্দ্যেশে চলে ট্রলারটি।
ট্রলারে মাঝি রফিক জানান, শ্রমিকদের অনুরোধে তাদের নিয়ে খুলনার দিকে রওয়ানা দেই। তবে ভোলা পর্যন্ত গেলে প্রশাসন ট্রলারটি নিয়ে যেতে দেয়নি। পরে আবার আগের জায়গায় ফিরতে বাধ্য হয়েছি।
ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আরিফ খান জয় বলেন, ভোলা-৩ আসনের সাংসদ নূরুন্নবী চৌধুরী শাওনের নির্দেশে আমাদের এলাকায় বহিরাগত কাউকে ডুকতে না দিতে আমরা সব সময় মাঠে রয়েছি। স্থানীয় এক সংবাদকর্মী আমাকে জানানোর পর তাৎক্ষনিক ট্রলারটি আটক করি এবং পরবর্তিতে তাদের ব্রিকসের লোকজন এসে চরফ্যাশনের এরিয়াতে ট্রলার নিয়ে যায়।
ট্রলারে থাকা শ্রমিকরা জানান,  কর্মরত ইটভাটা মালিকদের চাপে তাদের এতোদিন কাজ করতে হয়েছে। তবে এখন দেশের অবস্থা ভালো নয়। তাই আমরা প্রশাসনের সহযোগিতায় বাড়ি ফিরতে চাই।
লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া বলেন, দেশে করোনা আক্রান্তদের সংখ্যা দিন দিন বাড়ছে। তাই কোনো বহিরাগত লোকদের এই ইউনিয়নে প্রবেশ বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যতদিন এই মহামারী না যাবে ততদিন স্থানীয় জনগণ বহিরাগত জনগণ প্রবেশে সর্তক থাকবে।
লালমোহননিউজ/ এইচ.পি

 

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি