LalmohanNews24.Com | logo

৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে নভেম্বর, ২০২০ ইং

লালমোহনে টিউবওয়েলের পাইপ দিয়ে উঠছে গ্যাস, আগুন দিলেই জ্বলছে

লালমোহনে টিউবওয়েলের পাইপ দিয়ে উঠছে গ্যাস, আগুন দিলেই জ্বলছে

লালমোহন বদরপুরে টিউবওয়েল বসাতে গিয়ে বুদবুদ করে গ্যাস উঠছে। গ্যাসে আগুন দিলেই জ্বলছে। গ্যাসের কারণে নির্ধারিত স্থানে টিউবওয়েল বসাতে পারেনি মিস্ত্রিরা।

জানা গেছে, বদরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রায়রাবাদ গ্রামের আমিনুদ্দিন মুসলমান বাড়ির দরজায় একটি টিউবওয়েল বসানোর কাজ শুরু হয়। লোহার পাইপ উঠিয়ে প্লাস্টিকের পাইপ বসানোর সময় বৃহস্পতিবার বিকেলে বুদবুদ করে গ্যাস উঠতে থাকে। এ কারণে টিউবওয়েলের মিস্ত্রিরা আর পাইপ বসাতে পারেনি। বুদবুদ স্থানে আগুন দিলে দাউ দাউ করে জ্বলে উঠে। বিষয়টি জানাজানি হলে একনজর দেখার জন্য ভিড় জমাচ্ছেন কৌতূহলী মানুষ।

বাড়ির এক গৃহবধু জানান, গ্যাস ওঠার কারণে টিউবওয়েলটি অন্য জায়গায় নতুন করে বসাতে হচ্ছে। গ্যাসের মুখে আগুন লাগিয়ে দিলে দাউ দাউ করে জ্বলে ওঠে। পরে মুখে বালু দিয়ে চাপ দিলে তা আবার নিভে যায়।

প্রসঙ্গত, ভোলার বোরহানউদ্দিন উপজেলা ও সদর উপজেলার ভেদুরিয়া এলাকায় দুইটি গ্যাস ফিল্ড রয়েছে। এগুলো থেকে ইতিমধ্যে বাণিজ্যিকভাবে গ্যাস উত্তলন করা শুরু হয়েছে। বোরহানউদ্দিনের গ্যাস ফিল্ডটি কাছাকাছি হওয়ায় লালমোহনের বিভিন্ন স্থানে প্রায় এরকম ছোটখাটো গ্যাস উঠছে। পরে তা আবার বন্ধ হয়ে যায়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি