LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে এসে ফিরে যাচ্ছে রোগীরা!

বিজ্ঞাপন

লালমোহনে কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে এসে ফিরে যাচ্ছে রোগীরা!

এম, আর পারভেজ, স্টাফ রিপোর্টার।। ভোলার লালমোহন উপজেলার (স্থানীয় চিকিৎসালয়) কমিউনিটি ক্লিনিক গুলো দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারন মানুষ। সরোজমিন সূত্রে জানা যায়,গতকাল উপজেলার রমাগঞ্জের শিকদার বাড়ীর দরজার ক্লিনিক, পূর্ব চরউমেদ ক্লিনিক ও ধলীগৌরনগর জনতা বাজার ক্লিনিক, চরমোল্লাজী ক্লিনিকে রোগীরা চিকিৎসা নিতে এসে তালা ঝুলানো দেখে ফিরে যায়।তাদের বেশিরভাগ রোগীই ডায়রিয়া জনিত ও প্রসতি রোগী।

উপজেলায় ৩৪ টি কমিউনিটি ক্লিনিক রয়েছে, তার মধ্যে ৩২ টি ক্লিনিকে সি, এইচ,সি পি( চিকিৎসক) রয়েছে। কিন্তু এ সকল চিকিৎসকরা তাদের চাকুরী প্রজেক্ট থেকে রাজস্ব খাতে নেওয়ার জন্য স্থানীয় খেটে খাওয়া জনসাধারনকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে অনিদিষ্ট কালের জন্য আন্দোলনে নেমেছেন, ঢাকাতে গিয়ে আন্দোলন করেছেন তারা তাদের স্বার্থের জন্য। কিন্তু প্রতিদিন বাড়ী ফিরে যাচ্ছেন চিকিৎসা নিতে আসা সাধারন রোগীরা।

এতে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছাশর্তে কয়েকজন সচেতন ব্যাক্তি বলেন যে ক্লিনিকের সি এইচ সি পি রা যদি ও প্রজেক্টে ভিত্তিক চাকুরী করেন তারা সরকারী সকল সুযোগ সুবিধা পাচ্ছেন।অথচ বে সরকারী শিক্ষকরা অনেক সুবিধা থেকে বঞ্চিত, তাদের প্রতিষ্ঠান জাতীয় করনের দাবী যুক্তিক, কারন শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। স্থানীয় জন- সাধারনের দাবী কতৃপক্ষ যেন দ্রুত সকল সমস্যার সমাধানের ব্যবস্থা নেয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ মোঃ আঃ রসিদ জানান,আমরা ক্লিনিক গুলো খুলে দেওয়ার জন্য চেষ্টা চালাচ্ছি, আশা করি শীঘ্রই সমাধান হবে।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি