LalmohanNews24.Com | logo

৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে ইসলামী মহাসম্মেলনে বক্তারা ॥ সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদের সাথে ইসলাম ধর্মের কোন সূত্রপাত নেই

লালমোহনে ইসলামী মহাসম্মেলনে বক্তারা ॥ সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদের সাথে ইসলাম ধর্মের কোন সূত্রপাত নেই

মোঃ জসিম জনি ॥
ভোলার লালমোহনে ইসলামী মহাসম্মেলনে বক্তারা বলেন, ইসলাম সন্ত্রাসবাদকে সমর্থন করে না। একটি শ্রেণী ইসলামের অপব্যাখা দিয়ে ইসলাম ধর্মকে কলুষিত করার চেষ্টা করছে। সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ সৃষ্টি করছে। এদের সাথে ইসলাম ধর্মের কোন সূত্রপাত নেই। সারা বিশ্বে আজ ইসলাম বিদ্ধেষীদের কালো থাবায় অপব্যাখ্যা দিয়ে মুসলমানদের মধ্যে বিভিন্নভাবে বিভক্তি করার চেষ্টা চলছে। এ থেকে উত্তরণের জন্য এবং সারা বিশ্বের শান্তি ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টির জন্য হযরত মুহাম্মদ (স.) এর দেখানো পথ অনুসরণ করতে হবে।
লালমোহনে ওলামায়ে কেরাম ও ব্যবসায়ীদের আয়োজনে মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেটের খতিবে আজম আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও রিহ্যাবের সিনিয়র ভাইস চেয়ারম্যান আলহাজ নূরুন্নবী চৌধুরী শাওন। এছাড়া বক্তব্য রাখেন, শায়খ জাকারিয়া ইসলামী রিসোর্স সেন্টার, বসুন্ধরা, ঢাকার মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, ইদারাতুল মায়ারিফ, ঢাকা এর পরিচালক আল্লামা মুফতি মাওঃ হামেদ জাহেরী, যাত্রাবাড়ি শায়ক ইলিয়াস (র.) রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মাওঃ নুরুল হক রাহমানী, নোয়াখালীর চাটখিল জামেয়া ওসমানীয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতী আছেম, ভোলার ইত্তেহাদু ওলামাইল মাদারিছিল ক্বাওমীয়ার সভাপতি মাওঃ মোঃ আনাছ সাহেব প্রমূখ।
সম্মেলনে আহলে হাদীস অনুসারীদের ফতোয়া থেকে সকল মুসলমানকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে। এসব অনুসারীরা ভোলার চরফ্যাশনেও আছে বলে উল্লেখ করে সম্মেলনে বলা হয়, চরফ্যাশনে প্রফেসর মজিদ একসময় নিজেকে ঈমাম মাহাদী বলেছিল। কখনো নিজেকে নবী এবং মানুষের রুপ ধরে তিনি আবির্ভূত হয়েছেন বলে দাবী করেন। এই কুখ্যাত ব্যক্তির আস্তানা চরফ্যাশন থেকে চিরতরে উৎখাতের আহবান জানানো হয় সম্মেলনে। সম্মেলনে ভোলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত হন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি