LalmohanNews24.Com | logo

১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লালমোহনে ইউপি নির্বাচন: নৌকার সাথে লড়াইয়ে থাকবেন স্বতন্ত্ররা

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মে ১৫, ২০২২, ০৮:৪৬

লালমোহনে ইউপি নির্বাচন: নৌকার সাথে লড়াইয়ে থাকবেন স্বতন্ত্ররা

ভোলার লালমোহনে দুই ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থীর সাথে লড়াইয়ে মাঠে থাকছেন আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্ররা। উপজেলার রমাগঞ্জ ও কালমা ইউনিয়নে শুক্রবার আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়ন নিশ্চিত করার পর দলীয় মনোনয়ন না পাওয়া প্রার্থীরা স্বতন্ত্র হিসেব নির্বাচন করবেন। এমনটাই লালমোহননিউজ২৪.কমকে জানিয়েছেন দুই ইউনিয়নের প্রার্থীরা।

রমাগঞ্জ ও কালমা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানদেরকেই নৌকা প্রতীক দিয়েছে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড। রমাগঞ্জ ইউনিয়নে মো. গোলাম মোস্তফা ও কালমা ইউনিয়নে মো. আকতার হোসেন নৌকা প্রতীক পেয়েছেন। অন্য নৌকা প্রত্যাশী প্রার্থীরা হতাশ হলেও তারা মাঠে
থাকবেন বলে জানিয়েছেন।

এরমধ্যে কালমা ইউনিয়নে নৌকা চেয়েও না পাওয়ায় স্বতন্ত্র হিসেবে নির্বাচন করবেন বলে জানান উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. জাকির হোসেন পঞ্চায়েত।

তিনি জানান, দীর্ঘদিন মাঠে থেকে সকলের সুখে দুখে পাশে থাকার কারণে ভোটারদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। এ কারণে ভোটাররাই তাকে প্রার্থী হিসেব চান। কাল ১৬ মে সোমবার তিনি মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানান। তবে এই ইউনিয়নে নৌকা প্রতীক চেয়েও না পাওয়ায় নির্বাচন করবেন না বলে জানিয়েছেন ইউনিয়নের (দক্ষিণ)
আওয়ামী লীগের সভাপতি বজলু মৃধা।

অপরদিকে রমাগঞ্জ ইউনিয়নে নৌকা প্রতীকের জন্য লড়েছিলেন ৪ জন প্রার্থী। এর মধ্যে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম মোস্তফা নৌকা প্রতীক পেয়ে প্রাথমিক জয় নিশ্চিত করলেও নৌকা না পেয়ে হতাশ হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ
সম্পাদক অধ্যক্ষ মো. জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক আনোয়ার রাব্বী সিকদার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মোসলেউদ্দিন লিটন। তারাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে
মাঠে থাকবেন বলে জানিয়েছেন। এদের মধ্যে মোসলেউদ্দিন লিটন গত বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী
হিসেবে মনোনয়ন ফরম জমাও দিয়েছেন। বাকীরা ১৭ মে বিকাল ৫টার মধ্যে জমা দিবেন বলে জানান। ওই দিনই শেষ হচ্ছে মনোনয়ন ফরম জমার শেষ তারিখ।

আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর বাইরে রমাগঞ্জ ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে
নির্বাচন করবেন ইমাম উদ্দিন শামিম (হাত পাখা প্রতীক)। এই দলের কালমা ইউনিয়নে এখন পর্যন্ত কোন প্রার্থী নেই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আমীর খসরু গাজী জানান, লালমোহনের কালমা ও রমাগঞ্জ ইউনিয়নে ভোট গ্রহণ হবে আগামী ১৫ জুন। প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই বাছাই হবে ১৯ মে। প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে, প্রতীক বরাদ্দ করা হবে ২৭ মে। দুই ইউনিয়নে প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান