LalmohanNews24.Com | logo

৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনের সন্তান পুলিশ কর্মকর্তা জিহাদ মনির প্রেসিডেন্ট পদক পাচ্ছেন

লালমোহনের সন্তান পুলিশ কর্মকর্তা জিহাদ মনির প্রেসিডেন্ট পদক পাচ্ছেন

 

মো: জসিম জনি : সাহসিকতা এবং গুরুত্বপূর্ণ ঘটনা তদন্তে ভূমিকা রাখায় প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পাচ্ছেন লালমোহনের সন্তান পুলিশ কর্মকর্তা মো: জিহাদ হোসেন মনির। চট্টগ্রাম থেকে সাত পুলিশ কর্মকর্তা পাচ্ছেন বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)। আগামী ৮ জানুয়ারি ঢাকায় পুলিশ সপ্তাহের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক তাদের গলায় পরিয়ে দেবেন। লালমোহন পৌরসভার ৪নং ওয়ার্ড নয়ানীগ্রামের জিহাদ হোসেন মনির পুলিশ বাহিনীর স্পেশাল ফোর্স সোয়াতের পিএসআই পদে কর্মরত। তিনি চট্টগ্রামের সীতাকুন্ডের জঙ্গি আস্তানায় ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ পরিচালনায় সাহসী ভূমিকা রাখায় পুলিশ সুপার নূরে আলম মিনার সাথে এ সাহসিকতা পদক পাচ্ছেন।

 

চট্টগ্রামের পুলিশ সুপার সূত্রে জানা গেছে, সোমবার বিকালে এ সংক্রান্ত একটি আদেশ এসেছে। গত বছরের মার্চ মাসে সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনার জন্য তাদের পাশাপাশি চট্টগ্রামে রেঞ্জের সাবেক ডিআইজি ও বর্তমানে অ্যান্টি টেরোজিম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামও বিপিএম পদক পাচ্ছেন।

জিহাদ হোসেন মনিরের বাবা মৃত শহিদুল ইসলাম। লালমোহন নয়ানী গ্রামের সন্তান জিহাদ ২০০৮ সালে পুলিশ বাহিনীতে

প্রবেশ করে। পুলিশের বিশেষ টিম ‘সোয়াত’ (স্পেশাল ইউসেন এন্ড টেকটিস) নির্বাচিত হয়ে মনির আমেরিকার ভার্জিনিয়া ও কেরোলিনাতে বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করে। বর্তমানে চট্টগ্রামে  সোয়াতের কাউন্টার টেরোরিজম ইউনিট পিএসআই পদে রয়েছেন।

সীতাকুন্ডে জঙ্গী আস্তানায় ৩টি অপারেশন ছিল মনির। এছাড়া মনিরের নেতৃত্বে কুমিল্লায় একটি জঙ্গী আস্তানায় গত এপ্রিলে অভিযান চালিয়ে ১জন বোমাসহ জঙ্গীকে আটক করে। উদ্ধার করা হয় বিশাল বোমা ও সরঞ্জামাদী। চট্টগ্রামের সিটি গেট এলাকায়ও অভিযান চালিয়ে ২জন জঙ্গী আটক করে মনিরের নেতৃত্বে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি