LalmohanNews24.Com | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনের সন্তান কাউন্টার টেররিজম ইউনিটের মনির প্রধানমন্ত্রীর হাত থেকে প্রেসিডেন্ট পদক পেলেন

লালমোহনের সন্তান কাউন্টার টেররিজম ইউনিটের মনির  প্রধানমন্ত্রীর হাত থেকে প্রেসিডেন্ট পদক পেলেন

 

মোঃ জসিম জনি ।। সাহসিকতা এবং গুরুত্বপূর্ণ ঘটনা তদন্তে ভূমিকা রাখায় লালমোহনের সন্তান জিহাদ হোসন মনিরকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)পরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার ৮ জানুয়ারী রাজারবাগে পুলিশ সপ্তাহ–২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে এ পদক দেওয়া হয়। কাউন্টার টেররিজম ইউনিট’ এর সদস্য পুলিশের স্পেশাল বাহিনী সোয়াতের পিএসআই জিহাদ হেসেন মনির চট্টগ্রামে জঙ্গী আস্তানায় অভিযান চালানোয় সাহসিকতার কারণে এ পদক দেওয়া হয়।

 প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের মধ্যে ১৮২ জনকে চারটি ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশ পদক সাহসিকতা, রাষ্ট্রপতি পুলিশ পদক সাহসিকতা, বাংলাদেশ পুলিশ পদক সেবা ও রাষ্ট্রপতি পুলিশ পদক সেবা প্রদান করেন।

লালমোহন পৌরসভার ৪নং ওয়ার্ড নয়ানীগ্রামের জিহাদ হোসেন মনির ২০০৮ সালে পুলিশ বাহিনীতে

প্রবেশ করে। পুলিশের বিশেষ টিম ‘সোয়াত’ (স্পেশাল ইউসেন এন্ড টেকটিস) নির্বাচিত হয়ে মনির আমেরিকার ভার্জিনিয়া ও কেরোলিনাতে বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করে। বর্তমানে চট্টগ্রামে  সোয়াতের কাউন্টার টেরোরিজম ইউনিট পিএসআই পদে রয়েছেন।

প্রধানমন্ত্রী পুলিশ সপ্তাহ–২০১৮ উপলক্ষে পদক প্রধান অনুষ্ঠানে মনোজ্ঞ কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন এবং একটি খোলা জিপে করে প্যারেড পরিদর্শন করেন। সুপারিনটেনডেন্ট অব পুলিশ মহসিন হোসেন প্যারেড পরিচালনা করেন। ‘জঙ্গিবাদ মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে এবারের পুলিশ সপ্তাহ উদ্‌যাপিত হচ্ছে।

প্রধানমন্ত্রী সকালে রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক ও স্বরাষ্ট্রসচিব মোস্তফা কামাল উদ্দিন তাঁকে স্বাগত জানান। মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, জাতীয় সংসদের সদস্য, সরকারের পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, কূটনীতিক ও আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশ পদক ও রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিতদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এ পদক আপনাদের কাজের স্বীকৃতির পাশাপাশি আপনাদের ভবিষ্যতে আরও পেশাদারত্ব এবং আন্তরিকতার সঙ্গে কাজ করতে উদ্বুদ্ধ করবে—এটাই আমার প্রত্যাশা।’

 

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি