LalmohanNews24.Com | logo

১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মিয়ানমারের মর্টার শেল নিক্ষেপ, ঘুমধুমের এসএসসির কেন্দ্র উখিয়ায় স্থানান্তর

মিয়ানমারের মর্টার শেল নিক্ষেপ, ঘুমধুমের এসএসসির কেন্দ্র উখিয়ায় স্থানান্তর

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু-ঘুমধুম সীমান্তে মিয়ানমারের ছোড়া মর্টার শেল বিস্ফোরণে মো. ইকবাল (১৭) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাতজন। এর আগে মিয়ানমারের পুঁতে রাখা মাইন বিস্ফোরণে এক বাংলাদেশির পা উড়ে যায়।

এ ঘটনায় সীমান্তে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। এই পরিস্থিতিতে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজারের উখিয়ার কুতুপালং পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস।

তিনি জানান, আতঙ্কের কারণে পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। পরীক্ষার্থীদের মানসিক দিক  বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বান্দরবান জেলা প্রশাসক ইয়াসিন পারভেজ তিরমিজিও বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পরীক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় এই কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, পুলিশি পাহারায় দুটি বাসে তুলে ঘুমধুম কেন্দ্রের পরীক্ষার্থীদের উখিয়ার কুতুপালং কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের কেউ কেউ আগেভাগে ঘুমধুম থেকে অটোরিকশা, ইজিবাইক, মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহনে উখিয়ার কুতুপালং কেন্দ্রে পৌঁছেছে।

উল্লেখ্য, গতকাল রাতে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল এসে পড়েছে সীমান্তের নোম্যান্সল্যান্ডে। সেটি বিস্ফোরণে সেখানে বসবাসরত মো. ইকবাল (১৭) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন বলে জানা গেছে। এই সময় আহত হয়েছেন আরও সাতজন। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান