LalmohanNews24.Com | logo

১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মাথায় সারাদিন যৌনচিন্তা ঘোরে?

মাথায় সারাদিন যৌনচিন্তা ঘোরে?

শারীরিক সম্পর্কের জন্য আবার কোনো সময় লাগে নাকি; এমন ধারণা অনেকের মনেই রয়েছে। কিন্তু যখন তখন সহবাস ডেকে আনতে পারে বিপদ। বয়ঃসন্ধির সময়ে শরীরে পরিবর্তনের সঙ্গে সঙ্গে শারীরিক চাহিদা বাড়ে এবং তখনই সারাক্ষণই মাথায় ঘোরে যৌনতার চিন্তা।

সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য। যেখানে দেখা গেছে, মহামারির কারণেই খুল্লামখুল্লা শারীরিক সম্পর্কে ভাঁটা পড়েছে। সেই খামতি পূরণের জন্য যৌনতা নিয়ে নানা চিন্তা সর্বক্ষণ মাথায় ঘুরছে। যদিও এটা কোনো অস্বাভাবিক ব্যাপার নয়।

শারীরিক সম্পর্ক নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সেক্স অ্যাডিকশন বা হাইপারসেক্সুয়াল ডিজঅর্ডার বয়ঃসন্ধিতে অনেকেরই হয়ে থাকে। এই খুবই সাধারণ একটি ব্যাপার, যা চিকিৎসার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়।

সারাক্ষণ যদি মাথায় যৌনচিন্তা ঘুরতে থাকে সেটা কিন্তু অস্বাভাবিক। আর তখনই হাইপারসেক্সুয়াল  ডিজঅর্ডারের মূলে কাজ করে অবসাদ, অতিরিক্ত অবদমনের মতো কিছু বিষয়। এই সময়টাতে কামবোধ এতটাই বেড়ে যায় যে, এর থেকে যে কোনো বিপদও হতে পারে। সেক্স অ্যাডিকশন অতিরিক্ত পরিমাণে বেড়ে গেলে চিকিৎসকের পরামর্শ নিন। কীভাবে এমন আসক্তি থেকে নিজেকে বের করে নেয়া যায় তা জন্যই চিকিৎসার প্রয়োজন।

সমীক্ষা বলছে, রাতের বেলায় অ্যালকোহল পান করার পরই সঙ্গমে লিপ্ত হলেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে মদ্যপান অবস্থায় যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যা থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। মদ্যপান ছাড়াও ভরা পেটে খাবার খেয়েও সঙ্গমে লিপ্ত হলে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ছে। তবে শুধু হার্ট অ্যাটাকই নয় স্ট্রোকও হতে পারে যে কোনো সময়। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান