LalmohanNews24.Com | logo

৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

মহসিন তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী

এম ইউ মাহিম এম ইউ মাহিম

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত : এপ্রিল ০৩, ২০১৯, ১৯:২৫

মহসিন তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী

আজ ৩রা এপ্রিল লালমোহন পৌরসভার ৫নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মহসিন তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী।২০০৩ইং সালের ৩রা এপ্রিল নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।মরহুম মহসিন তালুকদার লালমোহন মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি এবং সরকারী শাহবাজপুর মহাবিদ্যালয় হতে এইচ এসসি ও বিএ ডিগ্রী অর্জন করেন।মরহুম মহসিন তালুকদার বিআরডিবিতে চাকুরী করতেন।

চাকুরীর পাশাপাশি সামাজিক  কর্মকান্ডে নিবিড়ভাবে নিজেকে যুক্ত রেখেছিলেন।শিক্ষা ক্ষেত্রেও তার ভুমিকা ছিল প্রশংসনীয়। তিনি ঐতিহ্যবাহী লালমোহন মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে দীর্ঘ বছর সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেন। লালমোহন করিমুন্নেসা মহিলা কলেজ ও সাফিয়া খাতুন মহিলা দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠালগ্নে তিনি গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেন।

সদা মিশুক,হাস্যজ্জল,নির্লোভ, পরোপকারী, মানুষ হিসেবে লালমোহনে তার যথেষ্ট পরিচিতি ছিল।সমাজের সর্বস্তরের শ্রেনী পেশার মানুষের সাথেই তিনি সুসম্পর্ক বজায় রেখে চলতেন। নতুন প্রজন্মের লালমোহনের  অনেকেই জানেই না মহসিন তালুকদার কেমন মানুষ ছিলেন। কারণ, তিনি যাঁদের সাথে চলতেন,তাদের অনেকে মৃত্যুবরন করেছেন, অনেকে এখনো জিবীত রয়েছেন। তবে ধর্ম বর্ন নির্বিশেষ সকল  স্তরের  মানুষের কাছে তিনি  শ্রদ্ধার পাত্র ছিলেন। তিনি ছিলেন বাক সংযমী মানুষ।

তিনি চাইতেন কেউ যেন তার কথায় কষ্ট না পায় সেজন্য তিনি সর্বদা ছিলেন অত্যন্ত সচেতন। সেজন্য তার জানাযার দিন সমাজের সাধারন মানুষ রাজনৈতিক ব্যক্তিবর্গ সকলেই উপস্থিত ছিলেন তার জানাযায়। লালমোহন পৌরসভার সাবেক মেয়র বর্তমান উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব এনায়েত কবীর পাটোয়ারী তার ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। মরহুমের মৃত্যুবার্ষিকীতে তার পরিবার বর্গের পক্ষ হতে তার বড় পুত্র নকীব তালুকদার পিতার রুহের মাগফেরাত কামনায় সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি