LalmohanNews24.Com | logo

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মনপুরায় বিআরডিবি’র আয়বর্ধক প্রশিক্ষণে ব্যতিক্রমি উদ্যোগ, প্রশংসায় ভাসছেন কর্মকর্তা

সীমান্ত হেলাল সীমান্ত হেলাল

নিজস্ব প্রতিবেদক, মনপুরা

প্রকাশিত : জুন ২০, ২০২২, ২৩:৪৩

মনপুরায় বিআরডিবি’র আয়বর্ধক প্রশিক্ষণে ব্যতিক্রমি উদ্যোগ, প্রশংসায় ভাসছেন কর্মকর্তা

এক ব্যতিক্রমি উদ্যোগের মাধ্যমে ভোলার মনপুরায় উন্নত মৎস্য চাষ সম্পর্কে ৩ দিন ব্যপী আয়বর্ধনমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণটি যদিও উন্নত মৎস্য চাষের উপর তবে প্রশিক্ষণ শেষে সকল প্রশিক্ষনার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করে প্রশংসায় ভাসছেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া।

৩ দিনের আয়বর্ধনমূলক প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে মূল্যায়ন সনদপত্র, উপহার সামগ্রী ও উপকরণের পাশাপাশি সকলের মাঝে গাছের চারা বিতরন করা হয়।

গাছের চারা বিতরণের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সাড়া ফেলে এই ব্যতিক্রমি উদ্যোগটি। ব্যাপক লাইক কমেন্টের মাধ্যমে প্রশংসা ও সাধুবাদ জানান ফলোয়াররা।

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড’র (বিআরডিবি)।

সোমবার (২০ জুন) উপজেলা বিআরডিবি কার্যালয় মিলনায়তনে এই প্রশিক্ষণের সমাপনী আয়োজন অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিআরডিবি’র বিগত প্রশিক্ষণগুলোতেও ফসলের বীজ, হাস মুরগীর টিকা, প্রাথমিক চিকিৎসা উপকরন ও গাছের চারা বিতরণ করে প্রশংসা কুড়িয়েছেন মাহতাব ভূঁইয়া।

ব্যতিক্রমি উদ্যোগ সম্পর্কে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া বলেন, আমরা সবসময় আমাদের সদস্যদের মাঝে সুন্দর ও ব্যতিক্রম কিছু ছড়িয়ে দেয়ার চেষ্টা করে আসছি। ইতিপূর্বেও প্রশিক্ষনার্থীদের মাঝে ফসলের বীজ, হাস মুরগীর টিকা, প্রাথমিক চিকিৎসা উপকরন ও গাছের চারা বিতরণ করেছি। এই উদ্যোগ আশা করি অব্যাহত থাকবে। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান