LalmohanNews24.Com | logo

১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মনপুরায় স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট

বিজ্ঞাপন

মনপুরায় স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট

মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় ভোলা জেলার মনপুরা উপজেলায় একযোগে স্বাস্থ্য সহকারীদের ইপিআই বন্ধসহ অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট পালিত হচ্ছে। বেতন স্কেলসহ টেকনিক্যাল মর্যাদা প্রদান, মাঠ/ভ্রমন ভাতা ও ঝুকি ভাতা মূল বেতনের ৩০ শতাংশ প্রদান, প্রতি ৬ হাজার জনগোষ্ঠির জন্য ১ জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ দেয়া ও ১০ শতাংশ পোষ্য কোটা প্রবর্তনের দাবীতে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন মনপুরা শাখার উদ্যোগে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

সোমবার সকাল ৭ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এই কর্ম বিরতি ও অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হয়। কর্মসূচী চলাকালীন ইপিআই সহ সকল ধরনের টিকা ও সকল কার্যক্রম বন্ধ রাখা হয়। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলোজিস্ট (ইপিআই) অফিসে তালা ঝুলতে দেখা যায়।

এব্যাপারে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন মনপুরা শাখার সভাপতি মোঃ ফারুক হোসেন বলেন, ১৯৯৮ সনের ৬ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক আমাদের দাবীসমূহ বাস্তবায়নের যে ঘোষনা দেয়া হয়েছিলো তা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের কর্মবিরতী অব্যাহত থাকবে।

এদিকে স্বাস্থ্য সহকারীদের সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকায় সেবা নিতে আসা স্থানীয় জনসাধারনের মাঝে বিরূপ পতিক্রিয়া লক্ষ্য করা গেছে। অনেকেই বিভিন্ন টিকা কেন্দ্র বাচ্চাদের টিকা নিতে এসে কর্মীরা না থাকায় ফেরত যেতে হয়েছে। এতে অনেকেই সেবা নিতে না পেরে দুর্ভোগ পোহাচ্ছেন।

উক্ত কর্ম বিরতি সম্পর্কে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ ‘চ্যালেন এস’ কে বলেন, স্বাস্থ্য সহকারীরা তাদের দাবী আদায়ের লক্ষ্যে আন্দোলনরত রয়েছে। তাদের কর্মবিরতীর কারনে মাঠপর্যায়ে কাজের যে বিঘ্ন ঘটছে তা আমরা আমাদের কর্মীদের দিয়ে সমন্বয় করার চেষ্টা করছি। আশা করি শিঘ্রই স্বাস্থ্য সহকারীরা তাদের কাজে ফিরে আসবে।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি