LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মনপুরায় এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

সীমান্ত হেলাল সীমান্ত হেলাল

নিজস্ব প্রতিবেদক, মনপুরা

প্রকাশিত : নভেম্বর ০৬, ২০২২, ২২:০৮

মনপুরায় এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

ভোলার মনপুরায় এইচএসসি ও সমমানের আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কলেজ ও মাদ্রাসা পর্যায়ে ২ টি কেন্দ্রে সর্বমোট ৪৮৬ জন অংশগ্রহন করেছে। প্রথম দিনের পরীক্ষায় কলেজ কেন্দ্রে ৬ জন ও মাদ্রাসা কেন্দ্রে ৩ মিলিয়ে মোট ৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে।

অনুষ্ঠিত পরীক্ষায় এ উপলোয় ৩ টি কলেজ ও ২ টি মাদ্রাসার এইচএসসি পরীক্ষার্থীরা অংশগ্রহন করছে। ২ টি কেন্দ্রের ২ টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে কলেজ কেন্দ্রের পরীক্ষা হাজীর হাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা সরকারি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর থেকে শুরু হয়ে কলেজ কেন্দ্রে পরীক্ষা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এবং মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত।

এদিকে অনুষ্ঠিত পরীক্ষায় মনপুরা সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছেন ১৯০ জন, মনোয়ারা বেগম মহিলা কলেজ থেকে ৪৯ জন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মহাবিদ্যালয় থেকে ১৬১ জন পরীক্ষার্থী। এবং মাদ্রাসা কেন্দ্রে মনপুরা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে ৪২ জন ও হাজীর হোসাইনিয়া আলিম মাদ্রাসা থেকে ৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে।

কলেজ কেন্দ্রের পরীক্ষার দায়িত্বে থাকা উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া অপু জানান, সারাদেশের ন্যায় মনপুরায় এইচএসসি ও আলিম সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। খুবই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারী ছিলো। পরীক্ষার সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন।

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান