LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় বেদে সম্প্রদায়ের ও তৃতীয় লিঙ্গর পাশে জেলা প্রশাসক খাদ্য সহায়তা প্রদান

ভোলায় বেদে সম্প্রদায়ের ও তৃতীয় লিঙ্গর পাশে জেলা প্রশাসক খাদ্য সহায়তা প্রদান

করোনা প্রকপে সারাদেশ যখন অচল, তখন দু’বেলা খাবার জুটবে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে নিম্ন আয়ের মানুষের। কাজ না পেয়ে ঘরে বন্দি তারা। সবচেয়ে বেশি দুর্বিপাকে পড়েছেন ভাসমান বেদে ও তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মানুষ। আর অবহেলিত এই সম্প্রদায়ের পাশে এসে দাড়িঁছেন ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। শনিবার দুপুরে ভোলা বাস টার্মিনাল সংলগ্ন বেদে পল্লি ও হিজড়াদের মাঝে জেলা প্রশাসক এর পক্ষে খাদ্য সহায়তা পৌছে দেন ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান। এসময় তাদের মাঝে চাল, ডাল, আলু সহ নানা উপকরন পায় প্রায় ৫০ টি পরিবারের মাঝে খাদ্য তিনি তুলে দেয়া হয়।

ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক জানায়, মূলত সরকারি তালিকার বাইরে যারা খাদ্য সহায়তা পাচ্ছেন না বা বঞ্চিত বিশেষ করে নি¤œ আয়ের মানুষ, বেদে ও তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মানুষ সহ নানা শ্রেনী পেশার মানুষকে যাদের বাড়িতে খাদ্য সহায়তা নেই তাদের খুঁজে বের করে যতটুকু সম্ভব সহায়তা করা হচ্ছে। ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাবার পৌঁছে দেয়ার এ কার্যক্রম অব্যাহত থাকবে। এদিকে বেদে সম্প্রদায়রা জানান,আমরা যাযাবর মানুষ। সরকারি সব ধরনের সুযোগ সুবিধা থেকে আমরা বঞ্চিত। বেদেদের মূল পেশায় অনেক আগেই ভাটা পড়েছে। এখন সাপের খেলা সহ ইমিটেশনের চেইন, মালা বিক্রি করে সংসার চলে। তাবিজ কবজে মানুষের বিশ্বাস কমে যাওয়ায় সেগুলো বিক্রি নাই বললেই চলে। তার পরে করোনার কারনে সরকারের ঘোষনা অনুযায়ী বাড়ীর বাইরে যাওয়া মানা । তাই আমরা ঘর থেকে বের হইনা। এখন সরকারের পক্ষ থেকে সাহায্যর উপরে চলে আমাদের সংসার। এসময় তারা জেলা প্রশাসককে খাদ্য সহায়তা প্রদান করায় ধন্যবাদ জানাই।

এছাড়াও উপজেলা প্রশাসন কার্যলয়ের সামনে করোনা দুযোর্গ মোকাবেলায় ভোলায় হিজড়া সম্প্রদায়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান। ভোলা সদর উপজেলার ১১ জন হিজড়া সম্প্রদায়ের পরিবারের মাঝে চাল,ডাল,আলু,সোয়াবিন তৈল,সহ নানা উপকরন বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন -এনডিসি মো: জাহিদুল ইসলাম, নৌ-বাহিনীর লেফটেনেন্ট আহসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) জিয়াউর রহমান প্রমুখ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি