LalmohanNews24.Com | logo

৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় বনার্ঢ্য আয়োজনে ‘আন্তর্জাতিক কন্যা শিশু দিবস’ পালন  

ভোলায় বনার্ঢ্য আয়োজনে ‘আন্তর্জাতিক কন্যা শিশু দিবস’ পালন  

‘‘ আমাদের প্রজন্ম,প্রযুক্তির প্রজন্ম’’ এই  প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় বর্নাঢ্য  আয়োজনের মধ্যে  আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালন করা হয়েছে।   মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে  বে-সরকারি উন্নয়ন সংস্থা সুশীলন এর  বাংলাদেশ  বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্প এর আয়োজনে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগীতায়  ভোলা জেলা পরিষদ মিলননায়তনে  আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ  নানা আয়োজন করা হয়।

আয়োজনের মধ্যে ছিলো আলোচনা সভা,কন্যা শিশুর নৃত্য,বির্তক প্রতিযোগিতা,জারি গান,নাটক, কুইজ প্রতিযোগিতা ও সচেতনতা মূলক ভিডিও প্রদর্শন,  প্রকল্প এলকার কিশোর-কিশোরীর পিতা-মাতাকে সম্মননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব  মামুন আল ফারুক।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক মো: আবু সালেহ, সমাজ সেবা অফিসার সেলিনা আক্তার, সুশীলন এর টিম ম্যানেজার মো: রকিবুল বাহার। এসময় আরো উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর জেন্ডার স্পেশালিষ্ট নাসরীন নাহার,কমিউনিকেশন স্পেশালিষ্ট সেতেরিয়া জান্নাত, সাপোর্ট ইন্টিগ্রেশন স্পেশালিষ্ট মো: সহিদুল ইসলাম,সুশীলন এর মনিটরিং এন্ড ইভালুয়েশন কো-অর্ডিনেটর আসমা খাতুন প্রমুখ।

অনুষ্ঠারে সভাপত্বিত করেন কিশোরী লিডার মুন্নী বেগম।  অনুষ্ঠানের সমাপনীতে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুজিত হাওলাদার।

অনুষ্ঠানে  বাল্য বিবাহ প্রতিরোধ (সিইএমবি) প্রকল্পের প্রকল্প এলাকার  কিশোর-কিশোরী,কাজী,ঈমাম,শিক্ষক,ধর্মীয় নেতা অংশ গ্রহন করেন। এই দিবস উদযাপনের মাধ্যমে কন্যা শিশুদের না বলা কথা,তাদের না দেখার জীবনের গল্প,তাদের অবস্থান এবং শক্তিকে  সকলের সামনে তুলে ধরতে পারবে । এর মাধ্যমে কন্যাশিশুরা আরো আত্মবিশ্বাসী হয়ে উঠবে বলে আশা করেন। অনুষ্ঠানে শেষে  বাল্য বিবাহ প্রতিরোধ প্রকল্পের ৬ জন চ্যাম্পিয়ান মাতাও পিতাকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি