LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ভাতা নিয়ে দুঃসংবাদ পেলেন শিক্ষকরা!

ভাতা নিয়ে দুঃসংবাদ পেলেন শিক্ষকরা!

এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষকরা নববর্ষের আগে বৈশাখী ভাতার টাকা পাচ্ছেন না। সোমবার স্কুল-কলেজ শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড়া হলেও শিক্ষকরা বলছেন লকডাউনের কারণে তারা নববর্ষের আগে বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন না। এদিকে সোমবার পর্যন্ত মাদরাসা ও কারিগরি শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় হয়নি।

সোমবার স্কুল কলেজ শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড় হয়েছে। এ টাকা তোলার শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল। এদিকে লকডাউনে ১৪ থেকে ২১ এপ্রিল থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষকরা অভিযোগ করে বলছেন, ২১ এপ্রিলের আগে বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন না।

শিক্ষকরা বলছেন, সাধারণত ব্যাংকে আদেশ না আসার অজুহাতে ব্যাংক কর্মকর্তারা স্কুল-কলেজের শিক্ষকদের ১৮ এপ্রিলের আগে বৈশাখী ভাতা দেয়া হয় না। এ দিকে ১৪ এপ্রিল থেকে ব্যাংক বন্ধ হয়ে যাচ্ছে। ১৫ এপ্রিল পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতার টাকা পাবো না বলে আশঙ্কা করছি।

এদিকে মাদরাসার শিক্ষক কর্মচারীরাও পহেলা বৈশাখের আগে শিক্ষকদের বৈশাখী ভাতার টাকা পাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন। শিক্ষকরা বলছেন, ১৩ এপ্রিল বৈশাখী ভাতার চেক ছাড় হলেও ১৫ এপ্রিল পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতা পাওয়ার বিষয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। আমরা ধারণা করছি, পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতার টাকা হতে পাবো না।

সরকারি কলেজ ও হাইস্কুল এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ এপ্রিলের মধ্যে বৈশাখী ভাতার টাকা পেয়েছেন।

এদিকে, মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছেন, মঙ্গলবার শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় হবে। কারিগরি শিক্ষকদের চেকও আজ ছাড় হওয়ার কথা আছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি