LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ভয়াবহ বায়ুদূষণ, দিল্লির বিদ্যালয় বন্ধ ঘোষণা

ভয়াবহ বায়ুদূষণ, দিল্লির বিদ্যালয় বন্ধ ঘোষণা

বায়ুদূষণ বিপজ্জনক মাত্রায় থাকায় ভারতের দিল্লির সব প্রাথমিক বিদ্যালয় শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী আরবিন্দ কেজরিওয়াল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

দ্য হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, দিল্লির বায়ুদূষণের উন্নতীর আগ পর্যন্ত ভারতের রাজধানী দিল্লির সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। এছাড়া পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদেরও বিদ্যালয়, বাইরের কার্যক্রম বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, বায়ুদূষণের অবস্থাকে নিয়ন্ত্রণ করতে সবধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। তিনি গাড়ির বিশৃঙ্খলা রোধে যানবাহনের জন্য জোড়-বিজোড় স্কিম বাস্তবায়ন করার ওপর জোর দেন।

এদিকে, বিদ্যালয়গুলো কবে খুলবে তার কোনো ইঙ্গিত দেননি দিল্লির মুখ্যমন্ত্রী। তবে দিল্লির বায়ুর দূষণ কমলে বিদ্যালয়গুলো খোলার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, বায়ুদূষণ বাড়ার কারণে অনলাইনে শ্রেণি পাঠদানের সিদ্ধান্ত নিয়েছে নদিয়ার সব বিদ্যালয়। আর গৌতমবৌদ্ধ নগর জেলায় আগামী ৮ নভেম্বর পর্যন্ত প্রথম থেকে অষ্টম শ্রেণির সব শিক্ষার্থীকে বাধ্যতামূলক অনলাইনে পাঠদান সম্পন্ন করতে হবে।

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান