LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বোরহানউদ্দিনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ২৬, ২০১৮, ১৪:২৩

বোরহানউদ্দিনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন।।
ভোলার বোরহানউদ্দিনে অত্যন্ত আনন্দ,উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়েমহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিনটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে। রাত ১ঘটিকায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়।

সকাল ৬.৩০মিনিট থেকে ৮টার পূর্ব পর্যন্ত ভোলা -২ আসনের তরুন সংসদ সদস্য আলী আজম মুকুল, বোরহানউদ্দিন পৌরপিতা রফিকুল ইসলাম, নির্বাহি কর্মকর্তা মো: আ:কুদদূস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া , জাফর উল্লাহ চৌধুরী, অফিসার ইন চার্জ অসীম কুমার সিকদার, মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জি (আব) আহমেদ উল্লাহ মিয়াসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তর প্রধানগনের অংশ গ্রহনে শহীদ স্মৃতি ফলক ও পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৮টায় স্থানীয় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে সারা দেশের সাথে একযোগে জাতীয় পতাকা উত্তোলন করেন এমপি।এরপর পায়রা আবমুক্ত করেণ। পরে,সমাবেশ, কুচকাওয়াজ অনুষ্ঠান ও ডিসপ্লে অনুষ্ঠান উপভোগ করেন।


এ সময় প্রধান অতিথির বক্তব্যে আলী আজম মুকুল এমপি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনকের জন্ম না হলে আমরা এই লাল সবুজের পতাকা পেতাম না। তার যোগ্য নেতৃত্ব আজ ও পৃথিবী খ্যাত। তাই আমি মনে করি এই দিনটি বাঙালী জাতির জীবনে মুক্তির বর্ণিল আলোকচ্ছটায় উদ্ভাসিত আর গৌরদীপ্ত অহংকারের সমুজ্জ্বল এক স্বণোদীপ্ত দিন।চিরস্মরণীয় এই দিনে আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি বাংলাদেশের মহান স্থপতি, বাংলার রাখার রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের কে। জাতির জনকের নেতৃত্বে যখন বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছিল তখন দেশী-বিদেশী চক্রান্তের ফলে একদল উচ্চবিলাসী বিপদগামী আর্মি অফিসারের বুলেট কেড়ে নেয় মহান এ মানুষটিকে। আজ তার যোগ্য কন্যা জননেত্রী ও মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় দেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।আজ আমরা স্বল্পোন্নত দেশ থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশগুলোর কাতারে অবস্থান করছি।তিনি বলেন চক্রান্তকারীদের চক্রান্তে পা না দিয়ে উন্নয়ন আর অগ্রগতিকে সামনের দিকে বেগবান করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আবহান জানান। পরে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন। শহীদমুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেন এমপি। শিশু ও কিশোরদের জন্য স্থানীয় সিনেমা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্ছিত্র পদর্শন করা হয়। জোহরবাদ জাতির শান্তি,অগ্রগতি এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্নার শান্তি কামনা করে মসজিদে বিশেষ মুনাজাত এবং মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। বিকালে মুক্তিযোদ্ধা একাদশ বনাম শিক্ষক একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি