LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ফিলিপের লাশের প্রতি হুয়ান্নার প্রেম

ফিলিপের লাশের প্রতি হুয়ান্নার প্রেম

রাজা-রানিরা জনসাধারণের সম্মান পেয়ে থাকেন। এরা তাদের শাসন, সংগ্রাম, শক্তি এবং জীবন যাপনের রীতির কারণে অনেক বেশি আলোচিত-সমালোচিতও হন। তাদের গল্প-গাঁথা ঐতিহ্য এবং মহিমার সঙ্গে সম্পৃক্ত। তাদের জীবনের বাহ্যিক দিকটা দেখা গেলেও-অদেখা রয়ে যায় প্রকৃত জীবন যাপন সম্পর্কে  সব কিছু থাকে অজানা। এমন একটি গল্প জানা যাক।

হুয়ান্না এবংফিলিপ
অনেক রাজা-রানি শুধু মাত্র রাজ পরিবারের  সম্মান রক্ষার জন্য প্রেমহীন হলে বিয়ের সম্পর্ক টিকিয়ে রাখতেন। আবার জনসম্মুখে এমনভাবে জীবন-যাপন করতেন যেন তাদের মধ্যে প্রেমের অভাব নেই।

এরকম একটি উদাহরণ হলো ক্যাস্টিল রাজ্যের রানি হুয়ান্না। জানা যায় যে, হুয়ান্না তার স্বামী ফিলিপকে ভালোবাসতেন না। তবে মৃত্যুর পর এমন ভাব করেছিলেন যে তিনি তার স্বামীকে খুব ভালোবাসেন। তিনি তার প্রিয়তমাকে ‘দ্যা হ্যান্ডসাম’ ডাকনাম দিয়েছিলেন। আর তিনি কাউকে তার স্বামীর লাশ দাফন করতে দেননি। দেহ পচন শুরু করার পরেও,হুয়ান্না এক বছরেরও বেশি সময় ধরে তার স্বামীর দেহ তার ঘরে রাখার বিষয়ে অনড় ছিলেন। এই পুরো সময় জুড়ে, তিনি ভান করেছিলেন যে তার স্বামী এখনো জীবিত এবং ভালো আছেন। আর তাই তিনি প্রসাদের সকলকে সতর্ক করে বলেন, তারা যেনো রাজাকে সম্মান করে এবং তার ঘুমের কোনো বিঘ্ন না ঘটায়।

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান