LalmohanNews24.Com | logo

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

প্রেমে ভালো থাকতে কেমন হওয়া উচিত সম্পর্কের সমীকরণ

প্রেমে ভালো থাকতে কেমন হওয়া উচিত সম্পর্কের সমীকরণ

প্রেম সবার জীবনেই আসে। যা জীবনকে সুন্দর করে তোলে। সবাই চায় সঙ্গীর সঙ্গে তার সময় যেন ভালো কাটে। সঙ্গীর সঙ্গে জীবনে সবাই সুখী হতে চান। আসলে সম্পর্ক ভালো থাকে অনেকগুলো বিষয়ের উপর। পারস্পরিক সম্পর্ক মজবুত করতে ভালোবাসা প্রয়োজন।

প্রেম হলো আবেগের সংমিশ্রণে তৈরি হওয়া এক নিবিড় অনুভূতি। সম্পর্কের সমীকরণ ঠিক কতটা মজবুত হবে তা শুধু একে অপরের প্রতি ভালোবাসার উপর নির্ভর করে না। ভালোবাসা ছাড়াও সম্পর্ক মজবুত করতে প্রয়োজন আরো কয়েকটি জিনিসের। সেগুলো হলো-

পরস্পরের প্রতি বিশ্বাস

সম্পর্ক ভালো রাখতে একে অপরের প্রতি বিশ্বাস রাখাটা প্রয়োজন। সম্পর্কে ওঠা-নামা থাকবেই। তবে বিশ্বাসের ভিত যদি দৃঢ় হয় তাহলে সম্পর্ক হবে অমলিন।

একে অপরকে সম্মান দেখানো

যেকোনো সম্পর্কে পরস্পরের প্রতি সম্মান থাকাটা অত্যন্ত জরুরি। একে অপরের পছন্দ, ভালোলাগা আলাদা হতে পারে। অস্বাভাবিক কিছু নয়। পরস্পরের পছন্দ, অপছন্দ, উপলব্ধিগুলো এড়িয়ে না গিয়ে বরং কখনো কখনো সেগুলোরও স্বাদ নিন। একসঙ্গে দু’জনের পছন্দগুলো ভাগাভাগি করে নিন।

সম্পর্ক হোক খোলামেলা

যেকোনো সম্পর্কে বন্ধুত্ব থাকাটা অত্যন্ত জরুরি। এটি সুস্থ সম্পর্কের অন্যতম বৈশিষ্ট্য। দু’জনের ভালো লাগা, মন্দ লাগা, ইচ্ছা, আকাঙ্ক্ষা, উদ্বেগ, আনন্দ, চিন্তা— সব কিছুই একে অপরের কাছে মন খুলে প্রকাশ করুন। সম্পর্কে কোনো জড়তা রাখবেন না। সম্পর্ক সহজ করে তুলতে কোনো কিছু চেপে না রেখে মন খুলে বলে দিন। এমনকি সঙ্গীর কোনো আচরণেও যদি খারাপ লাগে তা-ও জানিয়ে দিন। রাগ পুষে রাখলে শুধু জটিলতাই বাড়বে। কিছু লাভ হবে না।

একে অপরের আশ্রয় হয়ে উঠুন

প্রেমে পড়লে যে কেউ একটি নিশ্চিন্ত আশ্রয় খোঁজেন। চান একটি ভরসার কাঁধ। আপনি আপনার সঙ্গীর সেই ভরসার জায়গা হয়ে উঠুন। একে অপরের খারাপ সময়ে মানসিক জোর দিন। সম্পর্ক ভালো রাখতে মানসিক স্পর্শ জরুরি। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান