LalmohanNews24.Com | logo

১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর ৫ খাবার

নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর ৫ খাবার

আমাদের প্রতিদিনের খাদ্যতালিকায় এমন অনেক জিনিস রয়েছে যা আমরা খুব উৎসাহের সঙ্গে খাই। এসবের মধ্যে অনেক খাবারই স্বাস্থ্যের পাশাপাশি গোপনাঙ্গের ক্ষতি করে।

আসুন জেনে নেয়া যাক কোন কোন খাবার নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর-

মিষ্টি

অনেকেরই নিয়মিত মিষ্টি খাওয়ার অভ্যাস আছে। তবে নারীদের মিষ্টি জাতীয় খাবার কম খাওয়াই ভালো। আসলে, শরীরে চিনির মাত্রা বৃদ্ধির কারণে নারীদের গোপনাঙ্গে সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়।

পেঁয়াজ

অতিরিক্ত পেঁয়াজ খেলে যেভাবে নিঃশ্বাসে দুর্গন্ধ আসতে শুরু করে, ঠিক তেমনই গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও বাড়িয়ে দিতে পারে। এই সমস্যা এড়াতে যতটা সম্ভব কাঁচা পেঁয়াজ খাওয়া কমিয়ে দিন।

ব্রকলি

ব্রকলি যে স্বাস্থ্যের জন্য খুবই উপকারী তাতে কোনো সন্দেহ নেই। তবে বাস্তবতা হলো ব্রকলি মহিলাদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর বলে মনে করা হয়। এটি ব্যবহারের কারণে আপনার গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও হতে পারে।

ভাজা জিনিস

আপনি যদি ভাজা জিনিস যেমন চিপস, ফ্রাইড রাইস, ফ্রাইড নুডলস খেতে পছন্দ করেন, তাহলে সাবধান। এই ভাজা জিনিসগুলোতে উপস্থিত চর্বি নারীদের মধ্যে ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিসের সমস্যা তৈরি করতে পারে।

অ্যালকোহল

অতিরিক্ত পরিমাণে অ্যালকোহল গ্রহণ আপনার গোপনাঙ্গের স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। আপনি যদি নিয়মিত অ্যালকোহল পান করেন তবে সতর্ক থাকুন। কারণ এটি কেবল আপনাকে ডিহাইড্রেট করতে পারে না, এটি আপনাকে যোনিপথের শুষ্কতার শিকারও করতে পারে।

-এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি