LalmohanNews24.Com | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

“ধর্ষনের একমাত্র শাস্তি হোক মৃত্যুদন্ড” জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধনে ভোলার শঙ্খচিল

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০১, ২০১৮, ২০:৪৫

“ধর্ষনের একমাত্র শাস্তি হোক মৃত্যুদন্ড” জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধনে ভোলার শঙ্খচিল

মাছুম বিল্লাহ ॥ “ধর্ষনের একমাত্র শাস্তি হোক মৃত্যুদন্ড” এই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধনে অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সাথে অংশগ্রহণ করে দ্বীপজেলা ভোলার লালমোহন গজরিয়ার স্বেচ্ছাসেবী “শঙ্খচিল” এর একটি টিম।
শঙ্খচিল এর সাধারণ সম্পাদক ইয়া আমিন নাজিম,তার বক্তব্যবে বলেন, অসভ্য যুগে যে কুকীর্তির স্বাক্ষী হতে হয়নি ধরাবাসীকে তেমন কুকীর্তি এই সভ্য যুগে অহরহ ঘটছে। যে শিশুটি বুঝতেই শিখলো না মানুষের জৈবিক চাহিদা বলে কোন তাড়না আছে, তেমন শিশুদেরকে ধর্ষণের চিত্র দেশের আনাচে-কানাচে প্রকাশ পাচ্ছে নিয়ত ।
শুধু কি শিশুদের ধর্ষণ ? তোমরা পশুর পাশবিকতাকেও হার মানালে তবে ? ধর্ষণের পর খুন করে দেহটি গুম করে রাখা হচ্ছে । কাউকে বিশ্বাস করার আর উপায় থাকছে না । মানবিকতার, মন্ষ্যুত্বের, বিবেকবোধের এমন অধঃপতনের স্বাক্ষী বোধহয় কোন সভ্যতাই হয়নি, যেমনটা হচ্ছে বিকৃত বর্তমান সমাজ-সভ্যতা । ধর্ষণ করা যায়নি বলে, ৫ বছরের শিশুটিকে গলাটিপে হত্যা করতে একবারও বুক কাঁপেনি মানুষাকৃতির পিশাচের । মানুষের এমন অধোঃগতি যে কেন ঘটলো, তার উত্তর কে দেবে ? মাত্র পাঁচ-ছয় বছরের শিশুটি যখন শিক্ষক, চাচা-মামা কিংবা অন্য কারো দ্বারা ধর্ষিতা হওয়ার সংবাদ শুনি তখন লজ্জায়-ঘৃণায় চিৎকার করতে কাঁদতে ইচ্ছে করে । এই কি মানুষ ? সৃষ্টির শ্রেষ্ঠ জীব এরাই ? গন্তব্য কোথায় আমাদের ? মানুষে আর পশুতে একাকার হওয়ার দিন কি তবে সমাগত ?

ধর্ষকের একমাত্র শাস্তির বিধান হোক মৃত্যুদন্ড । সমাজ পরিচালকরা ভাবুন, সমাজের শৃঙ্খলা রোধ করতে বোধহয় এর বিকল্প নাই । ধর্ষণ-হত্যা করতে দ্বিদ্বা করে না, তাদেরকে বাঁচিয়ে রাখতে হবে কেন ? এসব নপুংসকদের প্রকাশ্যে ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে দেয়া হোক । মানুষ শিক্ষা গ্রহন করুক । ভীতির সঞ্চার হোক । শুধু শিশু নয় বরং যে কোন বয়সের নারীকেই পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে । ধর্ষকের পরিচয় সে কেবলই ধর্ষক । সে কোন মানুষের সন্তান নয়, পিতা নয়, পুত্র নয়, নয় ভাইও । ধর্ষণ রোধে ধর্ষকদের ব্যাপারে রাষ্ট্র যদি কঠোরতা না দেখায় তবে সমাজে ক্ষতের গভীরতা বাড়তেই থাকবে । ধর্ষকদের বিরুদ্ধে রাষ্ট্রকে লড়তে হবে কঠোরভাবে। সচেতনতা, সুশিক্ষা এবং সুসাশাসন দিয়েই গড়ে তুলতে হবে আমাদের আগামী প্রজন্মকে ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি