LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দৈনিক ৫০০ টাকায়ও একজন মানসিক রোগীর সেবা করার লোক পাচ্ছেন না লালমোহন হাসপাতালের ডাক্তার

দৈনিক ৫০০ টাকায়ও একজন মানসিক রোগীর সেবা করার লোক পাচ্ছেন না লালমোহন হাসপাতালের ডাক্তার

লালমোহন হাসপাতালে পড়ে থাকা একজন মানসিক ভারসাম্যহীন অসুস্থ মহিলাকে সেবা করার জন্য দৈনিক ৫০০ টাকা দিয়ে লোক পাচ্ছেন না ডাক্তার। অসুস্থ ওই মহিলার মলমূত্রে হাসপাতাল নোংরা হচ্ছে। অন্য রোগীদের অসুবিধা হচ্ছে। হাসপাতালের একজন ক্লিনার একদিন মলমূত্র পরিস্কার করে নিজেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। অন্য কোন ক্লিনার বা স্টাফ আর এগিয়ে আসছে না। এঅবস্থায় ওই রোগীকে নিয়ে বিপাকে পড়েছে চিকিৎসকরা। শেষ পর্যন্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মহসিন খান দৈনিক ৫০০ টাকা দিবেন বলে একজন লোক খুজছেন। এরপরও কেউ সারা দেয়নি।

ডা. মহসিন খান জানান, সপ্তাহ খানেক আগে এই মানসিক অসুস্থ মহিলাকে রাস্তা থেকে তুলে এনে ফায়ার সার্ভিসের সদস্যরা হাসপাতালে ভর্তি করিয়ে দিয়ে যায়। তার পরিচয় জানা যায়নি। হাসপাতাল থেকে তার খাবারের ব্যবস্থা হচ্ছে। রান্নাঘরের একজন বয়স্ক স্টাফকে খাইয়ে দিতে বলেছি। পায়খানা করে মেঝেতে নোংরা অবস্থায় থাকলে একজন ক্লিনারকে দিয়ে গোসল করিয়েছিলাম। সেই ক্লিনার সেদিনই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়। এরপর ওয়ার্ড বয়কে বললাম, উনার সেবা করার জন্য একজন লোক সংগ্রহ করতে, প্রতিদিন ৫০০ টাকা দিবো। খুঁজে এসে বললো, কেউ রাজি হচ্ছে না। এখন স্টাফরা কেউ উনার কাছে যেতে চাচ্ছে না, টাকা দিয়েও রাজি করাতে পারছি না।

ডা. মহসিন খান আরো জানান, দেশে সরকারী এতিমখানা আছে। মানসিক অসুস্থ মানুষদের জন্যও প্রতি জেলায় একটা সরকারী প্রতিষ্ঠান থাকা উচিত।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান