LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দুর্গম চর জহিরুদ্দিনে নলকূপ ও সোলার বসাচ্ছেন এমপি শাওন

দুর্গম চর জহিরুদ্দিনে নলকূপ ও সোলার বসাচ্ছেন এমপি শাওন

লালমোহননিউজ২৪ডটকম ॥
পরিজা বেগম। বয়স ৪৫। ছুটছেন উর্ধ্বশ্বাসে ভোলার তজুমদ্দিন উপজেলার বিচ্ছিন্ন দুর্গম চরজহিরুদ্দিন বাজারের দিকে। শুক্রবার দুপুরে সেখানে চরবাসীর উন্নয়নে এক সমাবেশ হবে। সেই সমাবেশে তাদের ভাগ্যে কি জুটবে তা জানতে দুই কিলোমিটার পথ পায়ে হেটে এসেছেন সমাবেশে। তার মত প্রায় তিন কিলোমিটার দূর থেকে এসেছেন রহিমা বেগম। তিনি উন্নয়ন সমাবেশে মধ্যমনি ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনকে কাছ থেকে এক নজর দেখার জন্য ছুটে এসেছেন। তিনি এমপি শাওনের মুখ থেকে শুনতে চান ছিন্নমূল পরিবারগুলো উন্নয়নে কী পদক্ষেপ নেবে সরকার। এদের মত কয়েক হাজার নারী পুরুষের সমাগম ঘটে চরজহিরুদ্দিনের শাজাহান বাজারে। চরাঞ্চলের মানুষের এই উন্নয়ন সভায় সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাহ উদ্দিন ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, সোনাপুর ইউনিয়নের বিচ্ছিন্ন চর জহিরুদ্দিনের মানুষ এখন শান্তিতে বসবাস করছে। কিন্তু বিএনপি জোট সরকারের আমলে চরাঞ্চলের মা বোনরা নদীতে ঝাপ দিয়েও তাদের সম্ভ্রম রক্ষা করতে পারেন নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের জমির ফসল ঘরে তুলতে পারেনি। লাদেন বাবুলের নেতৃত্বে চলে সন্ত্রাস। এমপি শাওন বলেন এখন আর সেই দিন নেই। চরবাসীর ভাগ্যউন্নয়নে জলবায়ু প্রকল্পের আওতায় মাধ্যমে সোলার প্রকল্পের মাধ্যমে ৩০০ সোলার দিয়ে অসহায় মানুষদের ঘর আলোকিত করা হবে। এক মাসের মধ্যে তজুমদ্দিন উপজেলায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহের জন্য ১০০টি খাবার পানি বসানো হবে। এই চরবাসীও সেই নলকূপ পাবে। তিনি আরও বলেন, গৃহহীন মানুষের জন্য গুচ্ছগ্রাম তৈরি করা হচ্ছে। প্রধানমন্ত্রী ছিন্নমূল মানুষের আবাসনের জন্য কাজ করে যাচ্ছেন। প্রতিটি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হবে। এব ঘর পেতে কাউকে কোন টাকা দিতে হবে না। এমপি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, কেউ যদি এসব ছিন্নমূল পরিবারগুলোকে ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করে তা হলে তা সহ্য করা হবে না। চরে কোন সন্ত্রাসী ডাকাতি সহ্য করা হবে না। এমপির এই ঘোষণার পরপরই স্থানীয়রা ঢোলবাদ্য বাজিয়ে আনন্দ উল্লাস প্রকাশ করে।


উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে গুচ্ছগ্রাম প্রকল্প -২ এর জাতীয় প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মো: মাহবুরউল আলম বলেন, মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য প্রধনমন্ত্রীর ঘোষণা অনুযায়ী চরজহিরুদ্দিনে দুটি প্রজেক্ট দেয়া হয়েছে। এ ছাড়াও বক্তব্য রাখেন তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গির, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ নাসিম হাওলাদার, প্রকৌশলী রুবায়েত হোসেন দিপু প্রমূখ।
এর আগে এমপি নুরুন্নবী চৌধুরী শাওন এবং গুচ্ছগ্রাম প্রকল্প -২ এর জাতীয় প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মো: মাহবুরউল আলম চরজহিরুদ্দিনের নিশ্চিন্তপুরের গুচ্ছগ্রামের ৯০টি ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ ছাড়াও এমপ শাওন অসহায় হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি