LalmohanNews24.Com | logo

৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দক্ষিণ এশিয়ার ৪ শীর্ষ নেতা আসছেন ঢাকায়

দক্ষিণ এশিয়ার ৪ শীর্ষ নেতা আসছেন ঢাকায়

চলতি মাসে ঢাকা সফরে আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঢাকা সফর করবেন তারা। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

যারা ঢাকা সফরে আসছেন তারা হলেন- মালদ্বীপের রাষ্ট্রপতি ইবরাহিম মোহামেদ সলিহ, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে।

জানা গেছে, আগামী ১৭ ও ১৮ মার্চ ঢাকা সফর করবেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের আগামী ১৯ ও ২০ মার্চ ঢাকা সফর নিয়ে আলোচনা চলছে। তবে এটি এখনও চূড়ান্ত হয়নি। নেপালের প্রেসিডেন্ট বিদ্যা রানী ভান্ডারি ঢাকা সফর করবেন আগামী ২২ ও ২৩ মার্চ। এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ ও ২৭ মার্চ ঢাকা সফর করবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, নেপালের প্রেসিডেন্ট বিনা রানী ভান্ডারি ঢাকায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন। অন্যদিকে ভারত ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী এবং মালদ্বীপের প্রেসিডেন্ট বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

কভিড পরিস্থিতির কারণে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক এ মাসে ঢাকায় আসতে পারছেন না। তবে এ মাসেই ভিডিও বার্তা পাঠাবেন। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও ভিডিও বার্তা পাঠাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ কভিড পরিস্থিতির কারণে নরেন্দ্র মোদির ঢাকা সফর স্থগিত হয়েছিল। তবে তিনি একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। এবারও বছরজুড়ে অনুষ্ঠানের বিভিন্ন পর্বে বিশ্বের আরো কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধানরা সশরীরে বা ভিডিও বার্তার মাধ্যমে সংযুক্ত হবেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি