LalmohanNews24.Com | logo

১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

তালেবানের হামলায় ৩৪ আফগান পুলিশ নিহত

তালেবানের হামলায় ৩৪ আফগান পুলিশ নিহত

তালেবানের হামলায় আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় তাখার প্রদেশের প্রধান নিরাপত্তা কর্মকর্তাসহ অন্তত ৩৪ পুলিশ নিহত হয়েছে। বুধবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

এক বিবৃতিতে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানান, তাজিকিস্তান সীমান্তবর্তী তাখার প্রদেশের খাজা সাবজপোশ এবং বাহারাখ জেলার মধ্যবর্তী স্থানে তালেবানের হামলায় ক্যাপ্টেন রাজ মোহাম্মদ দোরানদেশ শহীদ হয়েছেন।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার রাতে তালেবান বিদ্রোহীরা ওই এলাকার বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে সমন্বিত হামলা চালায়। আনাদোলু এজেন্সিকে স্বাস্থ্য কর্মকর্তা আবদুল কাউয়ুম জানান, এ পর্যন্ত ৩৪টি মরদেহ হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

ভয়াবহ এ হামলার বিষয়ে তালেবানের কোনো মন্তব্য পাওয়া যায়নি। এমন সময় হামলার ঘটনা ঘটলো যখন ১২ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় কাতারের রাজধানী দোহায় তালেবান এবং কাবুল সরকারের মধ্যে শান্তি আলোচনা চলছে।

তালেবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এবং তাদের সংবাদ পরিবেশনকারী ওয়েবসাইটেও আফগানিস্তানে সংঘাত উস্কে দেয়ার মতো কর্মকাণ্ডের বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে তালেবানপন্থী কয়েকটি সামাজিক মাধ্যম একাউন্ট থেকে হামলাকে অর্জন আখ্যা দিয়ে উল্লাস করা হয়েছে।

ফেব্রুয়ারিতে তালেবান যুক্তরাষ্ট্র চুক্তির শর্ত অনুযায়ী আফগানিস্তানের বড় এবং প্রাদেশিক রাজধানীতে হামলা চালাবে না বলে একমত হয় সশস্ত্রগোষ্ঠী তালেবান। সম্প্রতি সাধারণ মানুষ এবং আফগান নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলার সংখ্যা অনেক বেড়েছে। যদিও এসব হামলার জন্য একে অপরকে দোষারোপ করছে কাবুল সরকার ও তালেবান।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি