LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

তবুও আশা ছাড়েন নি নাজিব!

তবুও আশা ছাড়েন নি নাজিব!

আন্তর্জাতিক ডেস্ক: দৃশ্যত ড. মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। তার জোট একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও কে সরকার গঠন করবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন দেশটির রাজা। পরাজিত হলেও রাজার ওপর আস্থা রেখেছেন নাজিব রাজাক। তিনিও বলেছেন, রাজাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। বিশ্লেষকরা বলছেন, নাজিব রাজাক হয়তো রাজার কাছ থেকে বুকে পানি পাওয়ার মতো কোনো সুসংবাদ শোনার প্রত্যাশা করছেন। ওদিকে বিজয়ী জোট পাকাতান হারাপান রাজার প্রতি আহ্বান জানিয়েছে।

তারা বলেছে, তাদের জোট নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। এ জন্য তাদের নেতা মাহাথির মোহাম্মদকে যেন প্রধানমন্ত্রী হিসেবে আজ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে শপথ পড়ান তিনি। মাহাথির মোহাম্মদ সংবাদ সম্মেলনে বলেছেন, তাকে সমর্থন করছেন ১৩৫ জন নবনির্বাচিত এমপি। একক সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১১২ টি আসন।

সেক্ষেত্রে তার সমর্থন অনেক বেশি আছে। তাই তিনি আশাবাদী। মনে করেন, তিনি একক সংখ্যাগরিষ্ঠতায় বিজয়ী হয়েছেন এবং সরকার গঠন করতে পারবেন। একই সঙ্গে তিনি আশা করেন, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে প্রধানমন্ত্রীকে শপথ পড়ানো হবে। সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, তাকে সমর্থন করছে তার জোটের যে চারটি দল তারা রাজার কাছে লিখিত আবেদন করেছে। তাতে সপ্তম প্রধানমন্ত্রীকে এখনই শপথ পড়ানোর অনুষ্ঠান আয়োজন করতে আহ্বান জানানো হয়েছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি