LalmohanNews24.Com | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

তজুমদ্দিন উপজেলা পরিষদ উপনির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ২২, ২০১৮, ১৯:৪২

তজুমদ্দিন উপজেলা পরিষদ উপনির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ

শরীফ আল আমিন, তজুমদ্দিন ॥ বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এক আদেশের মাধ্যমে তজুমদ্দিন উপজেলা পরিষদের উপনির্বাচন স্থগিত করে আদেশ দিয়েছেন। হাইকোর্টের বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ সীমানা নির্ধারন করে ভোটার তালিকা হালনাগাদ সম্পন্ন করার জন্য চার সপ্তাহের এই স্থগিতাদেশ প্রদান করেন।
আদেশ সুত্রে জানাযায়, চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল আলম বাদী হয়ে সচিব- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয়, জেলা প্রশাসক ভোলা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তজুমদ্দিন, নির্বাচন কমিশনার ঢাকা কে বিবাদী করে ১৮ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দাখিল করেন। ৩নং

চাঁদপুর ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা পুর্নাঙ্গ করা ও উযজেলার সীমানা বিরোধ নিস্পত্তি করে গেজেট প্রকাশ করার দাবী জানিয়ে এ্যাডভোকেট এম সাইয়েদ আহমেদ ও বিএম মামুনুর রশিদের মাধ্যমে রিট পিটিশন পেশ করেন। ২০ মার্চ ২০১৮ তারিখে বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, আগামী ২৯ মার্চ তজুমদ্দিন উপজেলা পরিষদের উপনির্বাচনে ভোট গ্রহনের তারিখ ছিল। উপনির্বাচনের সকল রকম প্রস্তুতি অব্যাহত রয়েছে। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার সৈয়দ শফিকুল হক জানান, ২২ মার্চ জনৈক মোঃ রাসেল হাইকোর্টের নির্বাচন স্থগিতাদেশের একটি কপি অফিসে জমা দেন। যা আমরা নির্বাচন কমিশন বরাবর প্রেরন করি। উপজেলা নির্বাহী অফিসার জালালউদ্দিন জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মতে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হওয়ায় ১৮ ফেব্রুয়ারী ২০১৮ উপনির্বাচনের তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি