LalmohanNews24.Com | logo

১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ট্রাম্প ও এ দেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী

ট্রাম্প ও এ দেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার যে চিকিৎসা পেয়েছেন বাংলাদেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘স্বাস্থ্যমন্ত্রী হেলথ পুরস্কার-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের মানুষ পদ্মা মেঘনা যমুনা আর বঙ্গোপসাগরের ঢেউ দেখে অভ্যস্ত। কোনো ঢেউকে এ দেশের মানুষ ভয় পায় না। করোনার দ্বিতীয় ঢেউ নিয়েও মানুষের কোনো শঙ্কা নেই। গত সাত মাসে করোনা মোকাবিলায় সরকার কী কী করেছে তার বর্ণনা দেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, মহামারির শুরুতে সারা দেশে জেলা পর্যায়ে কমিটি করা হয়েছে, একটি থেকে ১০৯ টি ল্যাবরেটরিতে পরীক্ষা হচ্ছে,  টেলিমেডিসিনের মাধ্যমে দেশের প্রায় ৪০ লাখ মানুষকে করোনাকালীন স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে। দেশের চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজের প্রশংসা করে জাহিদ মালেক বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার যে চিকিৎসা পেয়েছেন এ দেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর। অনুষ্ঠানে সারা দেশের উপজেলা, জেলা, মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত ৫০টি হাসপাতালকে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও স্মারক দেওয়া হয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি