LalmohanNews24.Com | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

টুইটারে ‘লুজার’ লিখে সার্চ দিলেই আসছে ট্রাম্পের নাম

টুইটারে ‘লুজার’ লিখে সার্চ দিলেই আসছে ট্রাম্পের নাম

টুইটারে ‘লুজার’ লিখে সার্চ দিলেই চলে আসছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট। যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট জো বাইডেন, তার ঠিক পরপরই এ ঘটনা ঘটতে দেথা গেছে।

মাইক্রোব্লগিং সাইটটির “পিপল” ট্যাবে “উইনার” লিখে সার্চ দিলে টুইটার ব্যবহারকারীরা দেখতে পাচ্ছেন জো বাইডেন ও মার্কিন সিনেটর কমলা হ্যারিসের অ্যাকাউন্ট। আর লুজার লিখে সার্চ দিলেই ভেসে উঠছিল ট্রাম্পের অ্যাকাউন্ট।

টুইটার জানিয়েছে, তাদের প্ল্যাটফর্মে বহু মানুষ যেসব শব্দ দিয়ে সার্চ দেয়, তার ভিত্তিতেই সংশ্লিষ্ট ব্যক্তিদের নাম চলে আসে।

এতোদিন টুইটার প্ল্যাটফর্ম ব্যবহার করে নিজের মনের ক্ষোভ প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। ‘হেটার্স’ বা ‘লুজার্স’ শব্দ দুটি ব্যবহার করেছেন অনেকের বেলায়। নির্বাচনের রাতেই যেন সে ঘটনার ওল্টোটি ঘটতে দেখা গেল, টুইটার ব্যবহারকারীরা তাকে লুজার খেতাব দিল।

ট্রাম্প দাবি করেছিলেন, তিনি মার্কিন নির্বাচনে বিজয়ী হয়েছেন। কিন্তু টুইটার ও ফেইসবুক লেবেল জুড়ে জানিয়ে দেয়, ২০২০ সালের মার্কিন নির্বাচনের প্রতাশিত বিজয়ী জো বাইডেন।

নির্বাচনে হারার ফলে টুইটারে বিশেষ সুবিধাও হারাবেন ট্রাম্প। তাকে আর ‘সংবাদযোগ্য ব্যক্তি’ বলে গণ্য করবে না টুইটার। ট্রাম্পকে টুইটারের নিয়ম মেনে চলতে হবে, নিয়ম ভাঙলে অ্যাকাউন্ট স্থগিত হওয়ার আশঙ্কাও রয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি