LalmohanNews24.Com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

‘জঙ্গিবাদে বিশ্বাসী হয়ে হামলা চালায় ফয়জুর’

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০৪, ২০১৮, ১৯:০১

বিজ্ঞাপন

‘জঙ্গিবাদে বিশ্বাসী হয়ে হামলা চালায় ফয়জুর’

নিউজ ডেস্কঃ ‘জঙ্গিবাদে বিশ্বাসী হয়ে’ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর আক্রমণ করে ফয়জুর হাসান ওরফে শফিকুর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনটাই জানিয়েছে সে।

 

রোববার বিকেলে সিলেটের মেজরটিলার র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ফয়জুরকে খুব বেশি জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এটুকু বলেছে।

আটক হামলাকারী ফয়জুল জঙ্গিবাদের সঙ্গে জড়িত এটি অনেকটাই নিশ্চিত জানিয়ে তিনি বলেন, ‘ফয়জুরের কাছ থেকে র‌্যাব বিভিন্ন ধরনের তথ্য পেয়েছে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল কাজ করে যাচ্ছে। তবে তার কাছ থেকে এখনো গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধার করা সম্ভব হয়নি।

ফয়জুলের পুরো নাম ফয়জুল হাসান। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদলে। তার বাবা আতিকুর রহমান মাদ্রসার খণ্ডকালীন শিক্ষক। ফয়জুল নিজেও মাদ্রাসায় দাখিল পর্যন্ত পড়াশোনা করেছে, তবে মাদ্রাসার নাম নিশ্চিত হওয়া যায়নি।

হামলার সময় হামলাকারী একা ছিল কি না-এমন প্রশ্নের জবাবে লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ জানান, সাধারণত এমন ঘটনায় তারা একা থাকে না। নিশ্চয়ই তার সঙ্গে অন্যরা ছিল যারা কৌশলে পালিয়ে গেছে। এটি একটি চক্র। এ ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, ফয়জুরের কাছে একটি চাকু ও চাবির রিং পাওয়া গেছে। রিংয়ে সাইকেলের তালার চাবি ছিল। যদিও ফয়জুর হেঁটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়েছিল। ফয়জুর বলছে সে দাখিল পাস। আলিম পড়ার সময় পড়াশোনা ছেড়ে দেয়। তবে কোথায় সে দাখিল পড়েছে, সে সম্পর্কে একেকবার একেক তথ্য দিচ্ছে।

আলী হায়দার বলেন, ফয়জুরকে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় হস্তান্তর করা হবে। হামলার ঘটনার মূল বিষয়টি দেখবে পুলিশ। আর পুলিশের পাশাপাশি আলোচিত এ ঘটনার ছায়াতদন্ত করবে র‌্যাব।’

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি