LalmohanNews24.Com | logo

৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাসনে পানিবন্দি পরিবারের মাঝে নগদ অর্থ ও শুকনো খাবার বিতরন

চরফ্যাসনে পানিবন্দি পরিবারের মাঝে নগদ অর্থ ও শুকনো খাবার বিতরন

ঘূর্ণীঝড় ইয়াস এর প্রভাবে মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে অস্বাভাবিক জোয়ারে পানিবন্দি হয়ে পড়েছে চরফ্যাসনের কুকরি-মুকরি ইউনিয়নের চরপাতিলা এলাকার কয়েক হাজার মানুষ। ঘর-বড়ি ডুবে যাওয়ায় কাল থেকে চুলা জ্বলনি তাদের। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দিয়েছে শুকনো খাবারের তীব্র সংকট।

এ অবস্থায় বুধবার (২৬ মে) দুপুরে পায়ে হেঁটে ও নৌকাযোগে চরপাতিলা এলাকার প্রায় শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থসহ শুকনো খাবার বিতরণ করেছেন চর কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন।

এসময় চিড়া, মুড়ি, গুড়, লবণ, দুধ, বিস্কিট, মোমবাতি ও খাবার স্যালাইনসহ বিভিন্ন শুকনো খাবার পানিবন্দি মানুষদের হাতে তুলে দেন। তার ব্যক্তিগত তহবিল থেকে এসব অর্থ ও শুকনো খাবার বিতরণ করেছেন বলে জানান তিনি।

আবুল হাসেম মহাজন বলেন, ঘূর্ণীঝড় ইয়াস এর প্রভাবে মঙ্গলবার থেকে কুকরি-মুকরি ও চর পাতিলায় ৪ থেকে ৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। সেখানে প্রায় ৯ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানিবন্দি পরিবারগুলোকে আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে। এখানকার বাসিন্দাদের সতর্ক করতে মাইকিং চলমান রয়েছে। কাল রাত থেকে আশ্রয়কেন্দ্রেগুলোতে শুকনো খাবার বিতরণ চলছে।

এদিকে তিনি মঙ্গলবার (২৫ মে) রাতে কোস্টগার্ডের সহযোগিতায় ট্রলারযোগে চরপাতিলা থেকে ৪০ পরিবারকে পানিবন্দি থেকে উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে পাঠিয়েছেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি