LalmohanNews24.Com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাসনে জেলেদের জালে ধরা পড়েছে সাড়ে ৭মন ওজনের ‘শাপলা পাতা’

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০১, ২০১৮, ২২:০৩

বিজ্ঞাপন

চরফ্যাসনে জেলেদের জালে ধরা পড়েছে সাড়ে ৭মন ওজনের ‘শাপলা পাতা’

চরফ্যাশন প্রতিনিধি।। ভোলার চরফ্যাসন মেঘনা নদীতে সামরাজ মৎস্য ঘাট এলাকায় জেলেদের জালে ধরা পড়েছে বিশালাকৃতির সাড়ে ৭ মন মন ওজনের একটি শাপলাপাতা মাছ । স্থানীয়দের মধ্যে হাউস মাছ নামেই পরিচিত।

রোববার সকালে ভোলা থেকে বিশাল আকৃতি শাপলা পাতা মাছটি বরিশাল নগরের পোর্ট রোডস্থ বেসরকারি মৎস অবতরণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে মাছটি বিক্রি হয়। এরআগে চরফ্যাসনের জনৈক মাছের বেপারী শনিবার মাছটি ধরার পর রোববার সকালে বরিশাল পোর্ট রোডে নিয়ে যায়।

ব্যবসায়ীরা জানান, ভোলার চরফ্যাসন উপজেলা মেঘনা নদী থেকে গত শনিবার দিবাগত রাতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। এর ধরনের মাছ এই প্রথম জেলেদের জালে ধরার পড়লো।

এদিকে স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকরা জানান, চরফ্যাসনে বিশাল আকৃতির শাপলা পাতা মাছটি ধরা পড়ার পর মৎস্য ঘাটে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভীর করছে। মেঘনা নদীতে এর আগে বিশাল আকারের এই মাছটি ভ্যান গাড়ি করে রং-বেরঙের ফিতা দিয়ে সাজিয়ে চরফ্যাসন থেকে বিভিন্ন হাট বাজারে ভ্যান রিকশায় প্রদর্শন করার পর বরিশাল পোর্ট রোডে বিক্রির জন্য মাছটি নেওয়া হয়। চরফ্যাসন থেকে মাছটি নেওয়ার পর ধৃত জেলেদের কাছ থেকে জনৈক রনি ফিস সাড়ে ৭ মন ওজনের এই মাছটি ক্রয় করে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি