LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গরম ধীরে ধীরে কমবে, দুই দিনের ভেতরে মিলবে স্বস্তি

গরম ধীরে ধীরে কমবে, দুই দিনের ভেতরে মিলবে স্বস্তি

দেশজুড়ে বয়ে যাওয়া দাবদাহে হাঁসফাঁস জনজীবন। বৈশাখের তপ্ত গরমে গত ‍দুই দিন ধরে নাকাল রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার মানুষ। বিশেষ করে গরমের তীব্রতায় কাতর হয়ে পড়েছেন কর্মজীবী মানুষ। দাবদাহের দাপটে দিনের শুরু থেকেই সূর্যের কঠিন বিকিরণ সহ্য করে কাজ করা চাট্টিখানি কথা নয়। তবে আজ সকাল গড়িয়ে দুপুরের পর থেকে প্রকৃতিতে কিছুটা শুভ ইঙ্গিত পাওয়া গেছে। আকাশে মেঘের আনাগোনা বেড়েছে।

দুই দিন ধরে রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ছিল।

মঙ্গলবার দুপুরে আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে লাইভ রিপোর্টে দেখা গেল তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে ঘুরাফেরা করছে। কিন্তু দিনশেষে দেয়া বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ডিগ্রি।

কেন এই অমিল-এমন প্রশ্নের উত্তরে মঙ্গলবার রাতে আবহাওয়াবিদ আবদুর রহমান যুগান্তরকে বলেন, ওয়েবসাইটের লাইভে যে তাপমাত্রার সংখ্যাটা দেয়া হয় তা একটা মডেল। এটা একুরেট (সম্পূর্ণ সঠিক তথ্য) নয়। সংবাদবিজ্ঞপ্তির তথ্যই সঠিক।

আগামী দুই দিনের আবহাওয়া কেমন হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাপমাত্রা এখন আস্তে আস্তে কমতে থাকবে।  আগামী দুই তিন দিনের ভেতরে রংপুর, ময়মনসিংহসহ বিভিন্ন এলাকায় কালবৈশাখীর ঝড়, বৃষ্টি হতে পারে।  আস্তে আস্তে আবহাওয়া সহনীয় পর্যায়ে চলে আসবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি