LalmohanNews24.Com | logo

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

খুলনায় সহকারী ভারতীয় হাই কমিশনে আন্তর্জাতিক যোগ দিবস পালিত

খুলনায় সহকারী ভারতীয় হাই কমিশনে আন্তর্জাতিক যোগ দিবস পালিত

‘সার্বিক সুস্থতার জন্য যোগব্যায়াম এর গুরুত্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে খুলনায় সহকারী ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও সকল বয়সী মানুষের জন্য অত্যন্ত উপযোগী যোগব্যায়াম কর্মশালার আয়োজন করা হয়। শনিবার (১৮ই জুন) বিকাল ৪টায় খুলনা মহানগরীর সামসুর রহমান রোডে অবস্থিত সহকারী ভারতীয় হাই কমিশন খুলনার অফিস প্রাঙ্গণে আয়োজিত কর্মশালায় সহকারি ভারতীয় হাইকমিশন এর সকল কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটিতে যোগব্যায়াম এর বিভিন্ন আসন, মুদ্রা, অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন করা হয়।
উল্লেখ্য, করোনা মহামারী আকার ধারণ করার জন্য গত দুই বছর খুব সীমিত আকারে দিবস টি উদযাপন করা হয়েছিল। কিন্তু এই বছর জনসমাগমের মাধ্যমে দিবস টি উদযাপন করা হয়।
এই বছর যোগ অনুশীলনের পর্বটি পরিচালনা করন  বিশিষ্ট যোগব্যায়াম পরিচালক রাবেয়া খাতুন অর্থি। ৫০মিনিটের এই অনুশীলন পর্বে তিনি ১২টি যোগাসন করে দেখান। যেগুলো নিয়মিত করার ফলে মানুষ শারিরীক ও মানসিক ভাবে ফিট ও সুস্থ থাকবে।
রাবেয়া খাতুন অর্থি জানান, “সর্বাঙ্গীণ সুস্থতার জন্য যোগব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ। যোগব্যায়াম শুধু শারিরীক ব্যায়াম নয়। এটি শরীর এবং মনকে সুস্থ রাখে। মানুষ আজকাল করোনা পরবর্তী অসুখ, বিষণ্ণতা ও মানসিক অবসাদে ভুগছেন। এ অবস্থায় যোগব্যায়াম করলে শারীরিক এবং মানসিক শক্তি বৃদ্ধি পাবে।”

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান