LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা ভয়াল থাবা হানতে পারে সিআইএ’র এমন সর্তকতায়ও পাত্তা দেয়নি ট্রাম্প

করোনা ভয়াল থাবা হানতে পারে সিআইএ’র এমন সর্তকতায়ও পাত্তা দেয়নি ট্রাম্প

করোনা ভাইরাস বড় ধরনের আঘাত হানতে পারে বলে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ১২বার সতর্কবার্তা দিয়েছিল দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। কিন্তু তিনি বিষয়টি মোটেই পাত্তা দেননি। ফলে গত এক মাসে যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি মহামারি আকার ধারণ করেছে।  সিআইএ’র এক কর্মকর্তা ওয়াশিংটন পোস্টকে এ তথ্য জানান। তিনি জানান, জানুয়ারির শুরুর দিকেই ট্রাম্পকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তিনি কোনোভাবেই আমলে নেননি।  নাম প্রকাশ না করা শর্তে ওই কর্মকর্তা ওয়াশিংটন পোস্টকে আরো বলেন, ফেব্রুয়ারিতে প্রেসিডেন্স ডেইলি ব্রিফিংয়ের অংশ হিসেবে একই সতর্কবার্তা কয়েক দফা পাঠানো হয়। এ সময়ও ট্রাম্প বিষয়টি পাত্তা দেননি।

এদিকে দেশটির একাধিক সংস্থা জানিয়েছে, প্রেসিডেন্টের গোঁড়ামির কারণেই যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস এতটা বিস্তার লাভ করেছে।  ইতিমধ্যে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ৬০ হাজার ছুঁইছুঁই।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ারল্ডোমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৮০ জনের প্রাণহানি ঘটেছে। গত একদিনে মোট আক্রান্ত হয়েছে ২২ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৯ হাজার ৭৭ জন। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৩ হাজার ১৯৯ জন। সুস্থ হয়েছে ১ লাখ ৪০ হাজার ৪১৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৮ লাখ ৩৩ হাজার ৭০৬ জন। এদের মধ্য ১৪ হাজার ৮৬৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

হিসাব বলছে, যুক্তরাষ্ট্রে মাত্র ১৮ দিনে করোনায় আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হলো। গত ১১ এপ্রিল দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৫ লাখ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি