LalmohanNews24.Com | logo

১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল -স্বাস্থ্যমন্ত্রী

করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল -স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,  করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল। জনসংখ্যার ঘনত্বে আমাদের দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম। সকলেই স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করলে আমাদের দেশ থেকে করোনা আরো আগে থেকেই বিদায় নিতো। আমাদের দেশে স্বাস্থ্যসেবা ভালো আছেই বলেই দেশে সকল কর্মকাণ্ড স্বাভাবিক ভাবে চলছে। করোনাকালীন সময়ে বিএনপি নেতারা ঘরে বসে শুধু সমালোচনা করতে জানে। তারা বিপদের সময় মানুষের পাশে দাঁড়ায়নি। তবে তাদের দেখা গেছে প্রেস ক্লাবের সামনে বড় বড় কথা বলতে। দেশে ৩৮টি মেডিকেল কলেজ ও ২০-২২টি ইনস্টিটিউট জেলা-উপজেলা ও প্রত্যন্ত এলাকায়  হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে।

শনিবার বিকালে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে কর্নেল মালেক মেডিকেল কলেজের বেইজ সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বেইজ সেন্টারের মাধ্যমে মানিকগঞ্জে সাটুরিয়া, ঘিওর, দৌলতপুর, শিবালয়, হরিরামপুর ও সিংগাইর, ঢাকা জেলার দোহার, গাজীপুর জেলার কালিয়াকৈর এবং টাংগাইল জেলার কালিহাতি ও নাগরপুরে ভার্চ্যুয়াল সভার মাধ্যমে ভিশন সেন্টার উদ্বোধন করেন।

পরে ন্যাশনাল আই কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চর্তুদিকে স্থাপিত ১০টি কমিউনিটি ভিশন সেন্টার উদ্বোধন শেষে কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এ ছাড়া বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জাতীয় চক্ষু ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা,  সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশাদ উল্লাহ প্রমুখ।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি