LalmohanNews24.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত হয়েই জন্ম নিল শিশুটি!

করোনা আক্রান্ত হয়েই জন্ম নিল শিশুটি!

করোনা আক্রান্ত গর্ভবতী এক তরুণী চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন ২৪ মে। আর ওই দিনই সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় এক শিশু। সন্দেহ থেকে পরদিন নমুনা সংগ্রহ করা হয় শিশুটির।

আর সন্দেহ সত্যে পরিণত হল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ফলাফলে। মিলে শিশুটির করোনা পজেটিভ। তার মানে মায়ের পেটে করোনা আক্রান্ত হয়েই জন্ম নিল ভাগ্যাহত শিশুটি।

বললেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ও করোনাবিষয়ক স্বাচিপের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক আ ম ম মিনহাজুর রহমান। তিনি বলেন, শিশুটির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসলেও শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল রয়েছে। প্রসূতির চিকিৎসা চলছে।

আ ম ম মিনহাজুর রহমান জানান, কক্সবাজারের চকরিয়া এলাকার ওই তরুণী চট্টগ্রাম মহানগরীর খুলশি এলাকায় বসবাস করেন। জ্বর-সর্দি নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৩ মে তার করোনাভাইরাস শনাক্ত হয়। ফলে ২৪ মে সকালে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

ওইদিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তান জন্ম হয়। পরদিন শিশুটির নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের সময় শিশুটির বয়স ছিল একদিন। চারদিন পর বৃহ¯পতিবার রাতে নমুনা পরীক্ষায় শিশুটির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। দেশের সবচেয়ে কম বয়সী করোনা রোগী এখন এই শিশু।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি